ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকার বাইরে বাড়ছে ডেঙ্গু রোগী

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৮, ৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকার বাইরে বাড়ছে ডেঙ্গু রোগী

নিজস্ব প্রতিবেদক : ঢাকার পাশাপাশি জেলা শহরগুলোতে দিন দিন ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়েই চলেছে। মঙ্গলবার স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুম থেকে দেয়া তথ্য অনুযায়ি একদিনেই ঢাকার বাইরে ডেঙ্গু রোগী বেড়েছে ১৫৮ জন।

সোমবার সকাল ৮ টা থেকে মঙ্গলবার সকাল ৮ টা পর্যন্ত ২৪ ঘন্টায় ২৩৪৮ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগের ২৪ ঘণ্টায় এই সংখ্যা ছিলো ২০৬৫। সারাদেশে মাত্র একদিনের ব্যবধানে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়েছে ২৮৩ জন।

তথ্য বিশ্লেষণ করে দেখা গেছে, রাজধানী এবং এর বাইরে উদ্বেগজনক হারে বাড়ছে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা। গত ২৪ ঘন্টায় ঢাকায় ভর্তি হয়েছেন ১ হাজার ২৮৪ জন এবং ঢাকার বাইরে ১ হাজার ৬৪ জন। তবে ঢাকার চেয়ে জেলা শহরগুলোতে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে।

এদিকে কোরবানির ঈদ উপলক্ষে এরই মাঝে ঢাকা ছাড়তে শুরু করেছেন নগরবাসী। ঈদের লম্বা ছুটিতে এবার রেকর্ড সংখ্যক মানুষ ঢাকা ছাড়বেন বলে ধারণা করা হচ্ছে। বিশেষজ্ঞরা বলছেন, ডেঙ্গু ভাইরাস নিয়ে যারা ঢাকা শহর ছাড়বেন তাদের মাধ্যমে এই রোগ জেলা শহরগুলোতে আরও বৃদ্ধি পাবার ব্যাপক আশংকা রয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশনস সেন্টার ও কন্ট্রোল রুমের সহকারী পরিচালক আয়শা আক্তার জানান, চলতি বছরের জানুয়ারি থেকে জুলাই পর্যন্ত ২৯ হাজার ৯১২ জন ডেঙ্গুতে আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। বর্তমানে ৭ হাজার ৯৬৮ জন দেশের বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন। মারা গেছেন ২৩ জন। সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ২১ হাজার ৯২১ জন।


রাইজিংবিডি/ঢাকা/৬ আগস্ট ২০১৯/সাওন/নবীন হোসেন/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়