ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

ঢাকায় ফিলিস্তিনের প্রেসিডেন্ট

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৪৩, ১ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ঢাকায় ফিলিস্তিনের প্রেসিডেন্ট

নিজস্ব প্রতিবেদক : তিন দিনের রাষ্ট্রীয় সফরে ঢাকায় পৌঁছেছেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট মাহমুদ আব্বাস।

বুধবার বিকেলে একটি বিশেষ ফ্লাইটে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামেন তিনি। সেখানে তাকে স্বাগত জানান রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

ফিলিস্তিনি প্রেসিডেন্টের সফরসঙ্গী হিসেবে বাংলাদেশে এসেছেন দেশটির পররাষ্ট্রমন্ত্রী ড. রিয়াদ আল মালিকি, প্রধান বিচারপতি মাহমুদ আল হাব্বাস, মাহমুদ আব্বাসের মুখপাত্র নাবিল আবু রুদাইনাহ, কূটনৈতিক উপদেষ্টা ড. মাজিদ খালিদিসহ ঊর্ধ্বতন সামরিক-বেসামরিক কর্মকর্তারা।

রাষ্ট্রপতি আবদুল হামিদের আমন্ত্রণে বাংলাদেশ সফরে এসেছেন মাহমুদ আব্বাস। বাংলাদেশে ফিলিস্তিনের এই প্রেসিডেন্টের এটিই প্রথম রাষ্ট্রীয় সফর। তবে এর আগে কয়েকবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যাত্রাবিরতি করেছেন তিনি।

বুধবার রাতে পররাষ্ট্রমন্ত্রী এ এইচ মাহমুদ আলীর সঙ্গে মাহমুদ আব্বাসের সৌজন্য সাক্ষাতের কথা রয়েছে। বৃহস্পতিবার দুপুরে সাভার স্মৃতিসৌধে শ্রদ্ধা নিবেদন ও বঙ্গবন্ধু জাদুঘর পরিদর্শনের পর বিকেলে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন তিনি। এ ছাড়া রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর মধ্যে একান্ত আলোচনা করবেন তিনি।

আলোচনায় মাহমুদ আব্বাস দ্বিপাক্ষিক, আঞ্চলিক এবং আন্তর্জাতিক অভিন্ন স্বার্থসংশ্লিষ্ট বিষয়ে বাংলাদেশের শীর্ষ নেতাদের সঙ্গে মতবিনিময় করবেন। দুই দেশের পররাষ্ট্রমন্ত্রী সৌজন্য বৈঠক করবেন। এ ছাড়া পররাষ্ট্রমন্ত্রী পর্যায়ে যৌথ কমিশন গঠন সংক্রান্ত একটি সমঝোতা স্মারক সই হওয়ার সম্ভাবনা আছে।

বিরোধীদলীয় নেতা রওশন এরশাদ ফিলিস্তিনের প্রেসিডেন্টের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করবেন।

বঙ্গভবনে আয়োজিত রাষ্ট্রীয় নৈশভোজে অংশ নেবেন মাহমুদ আব্বাস।

শুক্রবার দুপুরে ঢাকা ত্যাগ করবেন ফিলিস্তিনের প্রেসিডেন্ট।



রাইজিংবিডি/ঢাকা/১ ফেব্রুয়ারি ২০১৭/হাসান/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়