ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন চলছে

ফয়সল বিন ইসলাম নয়ন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৫৬, ২৫ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তজুমদ্দিন উপজেলা চেয়ারম্যান পদে উপনির্বাচন চলছে

ভোলা সংবাদদাতা : ভোলার তজুমিদ্দন উপজেলা পরিষদ চেয়ারম্যান পদে উপনির্বাচনে ভোট গ্রহণ চলছে। বুধবার সকাল ৮টা থেকে ভোট গ্রহণ শুরু হয়।

বৈরি আবহাওয়ার কারণে কেন্দ্রগুলোতে ভোটার উপস্থিতি কম। ভোটারদের বিছিন্নভাবে কেন্দ্রে এসে ভোট দিতে দেখা গেছে। তবে কোথাও কোনো সহিংসতার ঘটনা ঘটেনি।

সুষ্ঠু নির্বাচন অনুষ্ঠানের জন্য ছয়জন ম্যাজিস্ট্রেটসহ সহস্রাধিক আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য মোতায়েন করা হয়েছে।

চেয়ারম্যান পদে আওয়ামী লীগ-বিএনপিসহ মোট তিনজন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। প্রার্থীরা হচ্ছেন- আওয়ামী লীগ সমর্থিত ফজলুল হক দেওয়ান (নৌকা), বিএনপির গোলাম মোস্তফা মিন্টু (ধানের শীষ) ও স্বতন্ত্র প্রার্থী নাসির উদ্দিন দুলাল (আনারস)।



পাঁচ ইউনিয়ন নিয়ে গঠিত এ উপজেলায় মোট ভোটার সংখ্যা ৮৫ হাজার ৭২৭ জন। এর মধ্যে নারী ভোটার ৪১ হাজার ৯০৩ ও পুরুষ ভোটার সংখ্যা ৪৩ হাজার ৮২৪ জন। ৩৩টি ভোটকেন্দ্রের  ২৩৮টি বুথের মাধ্যমে ভোট গ্রহণ চলছে।

সুষ্ঠু ও নিরপেক্ষ ভোট হচ্ছে বলে দাবি আওয়ামী লীগ ও স্বতন্ত্র প্রার্থীর। অন্যদিকে, কারচুপি ও অনিয়মের অভিযোগে বিএনপির প্রার্থী গোলাম মোস্তফা মিন্টু সংবাদ সম্মেলনের মাধ্যমে ভোট বর্জন করেন।

তজুমদ্দিন উপজেলা পরিষদের প্রাক্তন চেয়ারম্যান অহিদুল্লাহ জসিম গত বছরের ৩১ ডিসেম্বর মারা গেলে চেয়ারম্যান পদটি শূন্য হয়। নির্বাচন কমিশন গত ১৮ ফেব্রুয়ারি চেয়ারম্যান পদে উপনির্বাচনের ঘোষণা করে ২৯ মার্চ ভোট গ্রহণের দিন ধার্য করে। উচ্চ আদালতের মামলার কারণে ভোট গ্রহণের তারিখ পিছিয়ে ২৫ জুলাই নির্ধারণ করা হয়।




রাইজিংবিডি/ভোলা/২৫ জুলাই ২০১৮/ফয়সল বিন ইসলাম নয়ন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়