ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

তানজিনা নেই, পুরো বাড়ি জুড়েই হাহাকার...

তানভীর হাসান তানু || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৩০, ৩০ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তানজিনা নেই, পুরো বাড়ি জুড়েই হাহাকার...

শোকে স্তব্ধ বাড়ি (ইনসেটে বখাটের ছুরিকাঘাতে নিহত তানজিনা)

ঠাকুরগাঁও সংবাদদাতা: বখাটের হাতে মৃত্যু হলো আরেকটি স্বপ্নের। উত্যক্ত’র প্রতিবাদ করায় বখাটের ছুরিকাঘাতে নিভে গেল চিকিৎসা পেশায় এক সম্ভাবনাময় তরুণীর জীবন প্রদীপ।

সকাল-বিকেল সারা বাড়ি মাতিয়ে রাখতো যে, তার অনুপস্থিতিতে আজ পুরো বাড়ি জুড়েই হাহাকার। পরিবারের সদস্যরা সবাই মুষড়ে পড়েছেন। বয়স মাত্র ২৪। বাবা-মায়ের চার সন্তানের মধ্যে সবার ছোট ছিল সে। তাই সকলের কাছেই তানজিনা ছিল খুবই আদরের। অকালে আদরের বুকের ধনকে হারিয়ে নির্বাক বাবা-মা। তানজিনার মৃত্যুতে পুরো বাড়িটিই শোকে স্তব্ধ হয়ে আছে।

ঠাকুরগাঁও সদর উপজেলার সালন্দর ইউনিয়নের মাদ্রাসাপাড়ার হামিদ আলীর ছোট মেয়ে তানজিনা গ্রামীণ চক্ষু হাসপাতালের একজন নার্স ছিলেন। স্বপ্ন ছিলো একদিন ডাক্তার হবেন। কিন্তু সেই স্বপ্ন অপূর্ণই রয়ে গেল তার।

স্থানীয় সূত্রে জানা যায়, গত ২০ জুন সকালে কর্মস্থলে যাবার পথে পথরোধ করে দাঁড়ায় ‘জীবন’ নামের প্রতিবেশী বখাটে। ছুরির আঘাতে ক্ষত-বিক্ষত করে তানজিনাকে। ২৭ জুন রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে মৃত্যুর কোলে ঢলে পড়ে তানজিনা। মৃত্যু হয় একটি সুন্দর স্বপ্নের। একটি পরিবার প্রিয়জনকে হারিয়ে ভেঙে পড়ে কান্নায়।

 

কান্নায় ভেঙে পড়া তানজিনার বাবা হামিদ আলী

 

স্থানীয়রা জানান, তানজিনা ছিল অনেক হাসি-খুশী ভরা ভদ্র ও শান্ত স্বভাবের মেয়ে। শুধু তার বাসার লোকদের সঙ্গেই নয়, এলাকার প্রতিটি ব্যক্তির সঙ্গে তার ভালো সম্পর্ক ছিল। তারা বখাটে ‘জীবন’ এর কঠোর শাস্তি দাবি করেন।

‘কোন কারণ ছাড়াই আমার বোনকে মেরে ফেলা হল। শুধু একটু শাসন করেছিল বখাটে জীবনকে। আসলে জীবনের পরিবারের লোকেরা ভালো না। আমরা এর আগেরও তার পরিবারকে অভিযোগ করেছিলাম কিন্তু তারা শোনেননি’, বললেন তানজিনার ভাই সোহেল রানা।

কান্নায় কথাই বলতে পারছিলেন না তানজিনার বাবা বয়োবৃদ্ধ হামিদ আলী। বারবার চোখ ঝাপসা হয়ে আসছিল তার। বললেন, ‘আমার মেয়ে সবসময় সবার সাথে মিলেমিশে চলত। কারো সাথে খারাপ ব্যবহার করত না। আমাকে আর আমার এই মেয়ে বাবা বলে ডাকবে না। আর কোনদিন দেখতে পাব না তার মুখটি। আমার মেয়েকে বখাটে জীবন মেরেছে। আমি তার ফাঁসি চাই।’

ঠাকুরগাঁও অতিরিক্ত পুলিশ সুপার আল আসাদ মো. মাহফুজুল ইসলাম বলেন, ‘আমরা ঘটনার দিনই অভিযুক্ত আসামি জীবনকে আটক করেছি। মামলাটিতে আসামির যাতে সর্বোচ্চ শাস্তি হয় সেজন্য আমরা বিজ্ঞ বিচারকের কাছে দাবি করব।’

এই ঘটনায় আর কেউ জড়িত আছে কিনা সেটা ক্ষতিয়ে দেখা হচ্ছে বলেও জানালেন তিনি।


রাইজিংবিডি/ঠাকুরগাঁও/৩০ জুন ২০১৯/তানভীর হাসান তানু/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়