ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৫, ২৫ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তাবেলা সিজার হত্যা মামলায় সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক : ইতালির নাগরিক তাবেলা সিজার হত্যা মামলায় বেলাল হোসেন নামে এক ব্যক্তি সাক্ষ্য দিয়েছেন। বুধবার ঢাকা মহানগর দায়রা জজ কামরুল হোসেন মোল্লার আদালতে তিনি সাক্ষ্য দেন।

আহত তাবেলা সিজারকে হাসপাতালে নিয়ে গিয়েছিলেন বেলাল হোসেন। ওই সম্পর্কেই তিনি সাক্ষ্য দিয়েছেন। তার সাক্ষ্যগ্রহণ শেষে আদালত পরবর্তী সাক্ষ্যের জন্য আগামি ২৯ জানুয়ারি দিন ধার্য করেছেন।

এর আগে এ মামলায় আজিজুল হক নামে এক নিরাপত্তা প্রহরী সাক্ষ্য দিয়েছেন।

মামলাটিতে বিএনপি নেতা এম এ কাইয়ুমসহ ৭ জনের বিরুদ্ধে গত বছর ২৫ অক্টোবর অভিযোগ গঠন করেন আদালত।

ডিবি পুলিশের পরিদর্শক গোলাম রাব্বানী গত বছরের ২৮ জুন মামলাটিতে কাইয়ুম কমিশনারসহ ৭ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

অপর ৬ জন আসামি হলেন, এম এ কাইয়ুমের ভাই আবদুল মতিন, তামজিদ আহমেদ ওরফে রুবেল ওরফে শুটার রুবেল, রাসেল চৌধুরী ওরফে চাক্কি রাসেল, মিনহাজুল আরেফিন রাসেল ওরফে ভাগনে রাসেল ও শাখাওয়াত হোসেন ওরফে শরিফ ও মো. সোহেল ওরফে ভাঙ্গারী সোহেল।

তামজিদ, রাসেল চৌধুরী, মিনহাজুল ও শাখাওয়াত আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। মতিনসহ স্বীকারোক্তিকারী চারজন কারাগারে এবং কাইয়ুম ও সোহেল পলাতক।

প্রসঙ্গত, ২০১৫ সালের ২৮ সেপ্টেম্বর সন্ধ্যায় রাজধানীর গুলশান-২ এর ৯০ নম্বর সড়কে জগিং করার সময় দুর্বৃত্তদের গুলিতে নিহত হন ইতালির নাগরিক ও নেদারল্যান্ডস ভিত্তিক আন্তর্জাতিক সংস্থা আইসিসিওবিডির কর্মকর্তা তাবেলা সিজার। তাবেলা নেদারল্যান্ডস ভিত্তিক আইসিসিও কো-অপারেশন নামের একটি বেসরকারি প্রতিষ্ঠানের প্রফিটেবল অপরচুনিটিজ ফর ফুড সিকিউরিটি কর্মসূচির প্রকল্প ব্যবস্থাপক ছিলেন।



রাইজিংবিডি/ঢাকা/২৫ জানুয়ারি ২০১৭/মামুন খান/শাহনেওয়াজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়