ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তারকা আসাদ

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:০৪, ২২ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তারকা আসাদ

রাইসুল ইসলাম আসাদ

আমিনুল ইসলাম শান্ত : গুণী অভিনেতা রাইসুল ইসলাম আসাদ। অভিনয় ক্যারিয়ারে নানা চরিত্রে অভিনয় করে মেধা ও মননের সফল পরিচয় দিয়েছেন এই অভিনেতা। দেশ প্রেমের উজ্জ্বল উদাহরণ তিনি। ১৯৭১ সালে মুক্তিযুদ্ধে অংশ নিয়ে তার প্রমাণ অনেক আগেই দিয়েছেন।

এর আগে বড় পর্দা ও ছোট পর্দায় মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন তিনি। ফের ছোট পর্দায় একজন মুক্তিযোদ্ধার চরিত্রে দেখা যাবে বাস্তব জীবনের এই যোদ্ধাকে। ‘তারকা’ শিরোনামের একক নাটকে দেখা যাবে তাকে। রাইজিংবিডিকে এসব তথ্য জানিয়েছেন এ নাটকের পরিচালক স্বাধীন সিরাজী।

নাটকের গল্প প্রসঙ্গে নির্মাতা স্বাধীন সিরাজী বলেন, ‘মুক্তিযোদ্ধা আসাদের বাড়িতে তারকা অভিনয়শিল্পীদের নিয়ে শুটিং করতে যান এক পরিচালক। শুটিংয়ে অভিনয়শিল্পীদের মুখে মুক্তিযুদ্ধ সংক্রান্ত কিছু সংলাপ শুনে আপত্তি জানান আসাদ। এ নিয়ে মেয়ে ও পরিচালকের কাছে বেশ অপমানিত হন তিনি। এদিকে তার মেয়ে তারকাদের সঙ্গে সেলফি তুলে ফেসবুকে আপলোড দেয়। ক্যাপশনে লিখে, তারকাদের সঙ্গে। মেয়ের এমন কর্মকাণ্ড দেখে নির্বাক হয়ে যান আসাদ।’

শুটিংয়ের ফাঁকে ক্যামেরাবন্দি আসাদ

এ নির্মাতা আরো বলেন, ‘আসলে মুক্তিযোদ্ধারাই বড় তারকা- এ কথা এই প্রজন্ম কতটা বুঝতে পারে? আসাদের মেয়েও কখনো তার বাবাকে নিয়ে গর্ববোধ করেননি। এ বিষয়গুলো নাটকের গল্পে তুলে ধরা হয়েছে।’

নাটকটি রচনা করেছেন স্বাধীন সিরাজী। গল্পের এই মুক্তিযোদ্ধার চরিত্রে অভিনয় করেছেন রাইসুল ইসলাম আসাদ। এ ছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন- টুটুল চৌধুরী, শারমীন জোহা শশী, হিমি হাফিজ, তালহা খান, শ্রাবন্তী, রাসেল, ফাহমিদা প্রমুখ। 

স্বাধীনতা দিবস উপলক্ষে সম্প্রতি নাটকটির দৃশ্যধারণের কাজ শেষ হয়েছে। গাজীপুরের বিভিন্ন লোকেশনে নাটকটির দৃশ্যায়নের কাজ হয়েছে। আগামী ২৪ মার্চ রাত ৮টা ৪৫ মিনিটে এটিএন বাংলায় নাটকটি প্রচারিত হবে বলেও জানিয়েছেন এই নির্মাতা।




রাইজিংবিডি/ঢাকা/২২ মার্চ ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়