ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তিন-চার বছরের পরিকল্পনা করতে বলছেন সাকিব

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৪, ১ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তিন-চার বছরের পরিকল্পনা করতে বলছেন সাকিব

ক্রীড়া প্রতিবেদক : বিশ্বকাপের সেমিফাইনালে খেলার আশা নিয়ে ইংল্যান্ডে গিয়েছিল বাংলাদেশ। সেই আশা পরিণত হয় দুরাশায়। বাংলাদেশ বিশ্বকাপ শেষ করে দশ দলের মধ্যে আটে থেকে।

বিশ্বকাপের পরপরই শ্রীলঙ্কা সফর। তিন ম্যাচের ওয়ানডে সিরিজটা ছিল ব্যর্থ বিশ্বকাপের পর আত্মবিশ্বাস ফিরে পাওয়ার। উল্টো সিরিজটা কেটেছে দুঃস্বপ্নের মতো। র‍্যাঙ্কিংয়ে নিচের দিকে থাকা দলের কাছে বাংলাদেশ হয়েছে হোয়াইটওয়াশ।

সবচেয়ে বড় বিষয়, তিন ম্যাচের একটিতেও শ্রীলঙ্কার কাছে পাত্তা পায়নি বাংলাদেশ। সব ম্যাচেই ব্যাটিং ও বোলিং ছিল বিবর্ণ। ফিল্ডিংয়ের অবস্থা তো যাচ্ছেতাই। সিরিজের ফলাফলকে হতাশাজনক বলেছেন সাকিব আল হাসান। ছুটিতে থাকায় এই সিরিজে না খেলা সাকিব মনে করেন, এখন সময় এসেছে আগামী তিন-চার বছরের জন্য পরিকল্পনা করার।

‘হয়তো এখন সময় এসেছে ভালোভাবে চিন্তা করে পরের তিন-চার বছরের জন্য পরিকল্পনার। আমি নিশ্চিত বিসিবিতে যারা আছেন এটা নিয়ে চিন্তা করছেন। ইতিমধ্যে আমাদের দুজন কোচও নিয়োগ দিয়েছেন’- বলেছেন সাকিব।

কিছুদিন আগে পেস বোলিং কোচ হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে দক্ষিণ আফ্রিকার প্রাক্তন পেসার শার্ল ল্যাঙ্গাভেল্টকে। সাকিবদের স্পিন বোলিং কোচ হিসেবে নিয়োগ পেয়েছেন নিউজিল্যান্ডের প্রাক্তন স্পিনিং অলরাউন্ডার ড্যানিয়েল ভেট্টরি। স্টিভ রোডসের সঙ্গে চুক্তি বাতিল করার পর প্রধান কোচও খুঁজছে বোর্ড।

সাকিব মনে করেন, পুরো কোচিং স্টাফ একসাথে হলে তারা বোর্ডকে একটা পরিকল্পনা দিতে পারবেন, ‘হয়তো পুরো কোচিং স্টাফ একসাথে হলে বোর্ডকে একটা পরিকল্পনা দিতে পারবে। সেভাবে কাজ করতে পারলে আমার মনে হয় আমাদের ক্রিকেট গত চার বছরে যতদূর এগিয়েছে, এখান থেকেই আবার সামনের দিকে এগিয়ে যাবে।’


রাইজিংবিডি/ঢাকা/১ আগস্ট ২০১৯/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়