ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

‘তিন লাখ চালক উন্নত প্রশিক্ষণ পাবে’

শেখ মহিউদ্দিন আহাম্মদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩২, ২২ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘তিন লাখ চালক উন্নত প্রশিক্ষণ পাবে’

নিজস্ব প্রতিবেদক, ময়মনসিংহ : সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. নজরুল ইসলাম বলেছেন, সরকার নিরাপদ সড়কযাত্রা নিশ্চিত করতে  প্রশস্ত সড়ক নির্মাণের পাশাপাশি তিন লাখ বাস-ট্রাক চালককে উন্নত প্রশিক্ষণের প্রকল্প হাতে নিয়েছে।

শনিবার দুপুরে ময়মনসিংহে গোহাইলকান্দিতে সড়ক ও জনপথ অধিদপ্তর ময়মনসিংহ জোন, বিআরটিএ ময়মনসিংহ এবং বিআরটিসি ময়মনসিংহ ডিপো’র কার্যক্রম সম্পর্কে গণশুনানি অনুষ্ঠানে সভাপতির বক্তৃতাকালে তিনি এ সব কথা বলেন। 

সচিব মো. নজরুল ইসলাম বলেন, শেরপুর জেলার জন্য সুখবর হচ্ছে, নকলার  কানাসাখোলা-চন্দ্রকোণা-নারায়ণখোলা-রামভদ্রপুর-পরাণগঞ্জ-ময়মনসিংহ (রহমতপুর বাইপাস) পর্যন্ত সড়ক নির্মাণের প্রকল্প হাতে নেওয়া হয়েছে। এটি নির্মিত হলে শেরপুরের সঙ্গে ঢাকার দূরত্ব প্রায় ২০ কিলোমিটার কমে যাবে। এতে যানজট ছাড়াই শেরপুরের মানুষ দ্রুত রাজধানীসহ অন্যান্য স্থানে যাতায়াত করতে পারবে।

তিনি বলেন, কেওয়াটখালীতে ব্রহ্মপুত্র নদের উপর আরেকটি সেতুর নির্মাণ কাজ আগামী মার্চের মধ্যে দৃশ্যমান হবে এবং স্বল্পগতির যান চলাচলের জন্য ঢাকা-ময়মনসিংহ চাললেন মহাসড়কের দুই পাশে আলাদা লেন নির্মাণে দ্রুত পদক্ষেপ নেয়া হচ্ছে।

তিনি বলেন, পর্যায়ক্রমে দেশের জাতীয় মহাসড়ক চারলেনে উন্নীত করা হচ্ছে। বর্তমান সরকার সব ধরনের দুর্নীতিতে হিরো টলারেন্স নীতি গ্রহণ করেছে। প্রধানমন্ত্রীর নির্দেশনা মোতাবেক সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের যে কোনো অনিয়ম ও দুর্নীতি কঠোরভাবে মোকাবেলা করা হবে বলে। 

শম্ভুগঞ্জ ব্রহ্মপুত্র সেতুর টোল আদায় বন্ধ করতে আবার অর্থ মন্ত্রণালয়ে পত্র দেওয়া হবে বলে আশ্বাস দেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সিনিয়র সচিব মো. নজরুল ইসলাম।

অনুষ্ঠানে সড়ক ও জনপথ অধিদপ্তরের প্রধান প্রকৌশলী ইবনে আলম হাসান, সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের অতিরিক্ত সচিব মো. বেলায়েত হোসেন, অতিরিক্ত সচিব এহসান আলী, সওজ অতিরিক্ত প্রধান প্রকৌশলী আশরাফুল আলম প্রমুখ বক্তব্য রাখেন।

গণশুনানি অনুষ্ঠানে সওজ, বিআরটিএ, বিআরটিসি কর্মকর্তারা ছাড়াও ময়মনসিংহ, টাঙ্গাইল, জামালপুর, শেরপুর, নেত্রকোণা ও কিশোরগঞ্জ জেলার বাস মালিক-শ্রমিক নেতা, সাংবাদিকসহ বিভিন্ন শ্রেণীপেশার মানুষ উপস্থিত ছিলেন।

গণশুনানি অনুষ্ঠানে মানসম্মতভাবে সড়ক ও মহাসড়কের নির্মাণ; ময়মনসিংহ বিআরটিএ ভবন দ্রুত নির্মাণকাজ সমাপ্ত করে ও প্রস্তাবিত ৩৩ জন জনবল কাঠামো বাস্তবায়ন; মধুপুর-সাগরদিঘি-ভালুকা (ভরাডোবা) সড়ক প্রশস্তকরণ; সড়ক ও মহাসড়কের দুইপাশে অবৈধ স্থাপনা উচ্ছেদ; মহাসড়কে নছিমন, করিমন, ভটভটি চলাচল বন্ধ; ড্রাইভারদের আধুনিক ট্রেনিং ও সচেতনতা মোটিভেশন; সড়ক দুর্ঘটনার শাস্তির আইন ও জরিমানা সহনীয় পর্যায়ে করে আইন প্রণয়ন প্রভৃতি দাবি তুলে ধরেন।

এ সময় সচিব ও মন্ত্রণালয়েল কর্মকর্তারা পর্যায়ক্রমে এগুলো বাস্তবায়নের আশ্বাস দেন।



রাইজিংবিডি/ময়মনসিংহ/২২ জুন ২০১৯/শেখ মহিউদ্দিন আহাম্মদ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়