ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

তুফানসহ তিনজনের ৩ দিনের রিমান্ড

একে আজাদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৯, ৩০ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তুফানসহ তিনজনের ৩ দিনের রিমান্ড

বগুড়া প্রতিনিধি : বগুড়ায় ধর্ষিতা এক শিক্ষার্থী ও তার মাকে পিটিয়ে অমানবিক কায়দায় নির্যাতন করে মাথা ন্যাড়া করে দেওয়ার ঘটনায় অভিযুক্ত তুফান সরকারসহ তিনজনের তিনদিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

রোববার বগুড়ার অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিম শ্যামসুন্দর রায় এ রিমান্ড আদেশ দেন।

এর আগে দুপুর মামলার তদন্তকারী কর্মকর্তা ইন্সপেক্টর (অপারেশন) আবুল কালাম আজাদ নারী ও শিশু নির্যাতন দমন আদালতে আসামিদের হাজির করে সাতদিনের রিমান্ড আবেদন জানায়। পরে আদালত তিন দিন করে রিমান্ড মঞ্জুর করেন।

আসামিরা হলেন -বগুড়া শহর শ্রমিক লীগ নেতা প্রধান অভিযুক্ত তুফান সরকার, সহযোগী আলী আজম দিপু ও রূপম হোসেন।

রোববার দুপুরে বগুড়া সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) এমদাদ হোসেন খবরের সত্যতা নিশ্চিত করে জানান, গ্রেপ্তারকৃত চারজনের মধ্যে আসামি আতিকুর রহমান ইতোমধ্যে ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছে। পাশাপাশি এই আসামি আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দিও দিয়েছে। তাই তাকে বাদ দিয়ে বাকি তিনজন আসামির রিমান্ড চাওয়া হয়েছে।

এদিকে দুপুরে বগুড়া শহীদ জিয়াউর রহমান মেডিক্যাল কলেজ হাসপাতালে (শজিমেক) চিকিৎসাধীন ধর্ষিতা শিক্ষার্থীকে দেখতে গিয়ে তার চিকিৎসা ব্যয়ভার বহনের ঘোষণা দিয়েছেন জেলা প্রশাসক (ডিসি) মোহাম্মদ নূরে আলম সিদ্দিকী।

তিনি সাংবাদিকদের বলেন, মা-মেয়েকে নির্যাতনের ঘটনায় একজন জনপ্রতিনিধির নাম আসায় বিষয়টি খতিয়ে দেখতে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

জেলার এডিএম আব্দুস সালামকে প্রধান করে এই তদন্ত কমিটিতে জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ও সমাজসেবা কর্মকর্তাকে সদস্য করা হয়েছে। দ্রুত সময়ের মধ্যে তাদের প্রতিবেদন দিতে বলা হয়েছে।  

অন্যদিকে অভিযুক্ত শ্রমিক লীগের আহ্বায়ক তুফান সরকারকে দল থেকে সাময়িকভাবে বহিষ্কার করা হয়েছে।

রোববার দুপুরে জেলা শ্রমিক লীগের সভাপতি সাধারণ সম্পাদক সামছুদ্দিন সেখ হেলাল সাময়িক বহিষ্কারের বিষয়টি নিশ্চিত করেন।

প্রসঙ্গত, শুক্রবার বিকেলে কলেজে ভর্তি-ইচ্ছুক ছাত্রীকে বাড়ি থেকে তুলে নিয়ে ধর্ষণের অভিযোগ ওঠে বগুড়ার শহর শ্রমিক লীগের আহ্বায়ক তুফান সরকারের বিরুদ্ধে। বিষয়টি ধামাচাপা দিতে তিনি ও তার সহযোগীরা দলীয় ক্যাডার ও এক নারী কাউন্সিলরকে ধর্ষণের শিকার মেয়েটির পেছনে লেলিয়ে দেন। চার ঘণ্টা ধরে তারা ছাত্রী ও তার মায়ের ওপর নির্যাতন চালান। এরপর দুজনেরই মাথা ন্যাড়া করে দেন।

এ ঘটনায় কিশোরীর মা বাদী হয়ে শুক্রবার রাতে শ্রমিক লীগ নেতা তুফান সরকারসহ ১০ জনের বিরুদ্ধে ধর্ষণ ও নির্যাতনের অভিযোগে দুটি মামলা করেছেন।

 

আরো পড়ুন :

 




রাইজিংবিডি/বগুড়া/৩০ জুলাই ২০১৭/একে আজাদ/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়