ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

তৃণমূলে নিয়মিত সম্মেলন চান আ.লীগ সভাপতি

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:৪০, ১৪ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তৃণমূলে নিয়মিত সম্মেলন চান আ.লীগ সভাপতি

ফাইল ফটো

জ্যেষ্ঠ প্রতিবেদক: আওয়ামী লীগের তৃনমুল পর্যায়ে শক্তিশালী ভিত গড়তে জেলা-উপজেলাসহ স্থানীয় কমিটিগুলো গঠনে নিয়মিত সম্মেলন করার প্রয়োজনীয়তা ও নির্দেশ দিয়েছেন দলটির প্রধান শেখ হাসিনা।  

শনিবার রাতে গণভবনে তার সভাপতিত্বে দলের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের বৈঠকের আগে এই কথা বলেন শেখ হাসিনা।

আওয়ামী লীগ সভাপতি বলেন, ‘নিয়মিত সম্মেলনের মাধ্যমে দলকে গতিশীল রাখতে হবে। নেতাকর্মীদের দেশ ও জনগণের সেবায় নিয়োজিত থাকতে হবে। আওয়ামী লীগের প্রতি জনগণের আস্থা বেড়েছে, এই আস্থা ধরে রাখতে হবে।

“শুধু নিজে কী পেলাম, সেটা না ভেবে দেশ ও জাতিকে কী দিতে পারলাম, সেটাই বড় কথা। সবাই যার যার জায়গা থেকে নিষ্ঠার সঙ্গে কাজ করলে দ্রুতই অভীষ্ট লক্ষ্যে পৌঁছুতে পারবো”, নেতাকর্মীদের বলেন শেখ হাসিনা।

আওয়ামী লীগকে জনগণের দল উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘যে দেশে যে দল সংগ্রাম করে, ত্যাগ স্বীকার করে, মানুষের কল্যাণে কাজ করে, যাদের আন্দোলনের সংগ্রামের ফলে স্বাধীনতা, সেই দল ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। আর অবৈধভাবে ক্ষমতা দখল করে যারা ক্ষমতায় আসে তারা নিজেদের ভাগ্য গড়ার কাজে ব্যস্ত থাকে।

“আওয়ামী লীগ একমাত্র রাজনৈতিক দল যারা বিরোধী দল বা সরকারে থাকুক, আমাদের অর্থনৈতিক নীতিমালা কী হবে, দেশের মানুষের জন্য কী করবো, দারিদ্র্য বিমোচনের জন্য কী করবো, সে বিষয়ে সেই পরিকল্পনা সবসময় আগে থেকে নিয়ে থাকে এবং যখনই সরকারে আসে তখন তা বাস্তবায়ন করে।”

দেশ ও জাতির কল্যাণে আওয়ামী লীগ সব সময় নিবেদিত প্রাণ হয়ে কাজ করেছে মন্তব্য করে তিনি বলেন, ‘আওয়ামী লীগ সরকারের নেতৃত্বে গত এক দশকে বাংলাদেশ যা অর্জন করেছে তা আন্তর্জাতিক পর্যায়ে বিশেষ মর্যাদা পেয়েছে। এখন বাংলাদেশ নিয়ে সারাবিশ্বের আগ্রহ তৈরি হয়েছে। দেশ যেভাবে এগিয়ে যাচ্ছে তা অব্যাহত থাকলে ২০৪১ সালের আগেই বাংলাদেশ দক্ষিণ এশিয়ার একটি সমৃদ্ধশালী দেশ হিসেবে পরিচিতি পাবে ‘

এ সময় মাদকের বিরুদ্ধে অভিযান চলছে এবং মাদক নির্মূল না হওয়া পর্যন্ত তা অব্যাহত থাকবে বলেও জানান সরকার প্রধান।

সভায় আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, সাহারা খাতুন, আব্দুর রাজ্জাক, ফারুক খান, ইঞ্জিনিয়ার মোশাররফ হোসেন, দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, যুগ্ম সম্পাদক মাহবুব উল আলম হানিফ, সাংগঠনিক সম্পাদক আ ফ ম বাহাউদ্দিন নাছিম প্রমুখ উপস্থিতি ছিলেন।

 

রাইজিংবিডি/ঢাকা/১৪ সেপ্টেম্বর ২০১৯/রেজা/নাসিম

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়