ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

তেল ওজনে কম: দুটি নামি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৪, ৩১ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
তেল ওজনে কম: দুটি নামি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর : সরিষা ও সয়াবিন তেল ওজনে কম দেওয়ায় দেশের দুটি নামি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছে।

আজ মঙ্গলবার রংপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে বাদী হয়ে মামলা করেন বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইনস্টিটিউটটের (বিএসটিআই) পরিদর্শক জুলফিকার আলী।

যে দুটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে তেল ওজনে কম দেওয়ার অভিযোগে মামলা হয়েছে,  সেগুলো হলো- নরসিংদীর মেসার্স অন্নপূর্না অয়েল মিলের উৎপাদিত সুরেশ ব্র্যান্ডের সরিষা তেল ও নারায়ণগঞ্জের মেসার্স দীপা ফুড প্রোডাক্টস উৎপাদিত তীর ব্র্যান্ডের ফর্টিফাইড সয়াবিন তেল। মামলায় দুই প্রতিষ্ঠানের মালিকসহ চারজনকে আসামি করা হয়েছে।

বিএসটিআই সূত্রে জানাগেছে, ক্রেতা ও ভোক্তা সাধারণ যেন সঠিক ওজন ও পরিমাপে পণ্য ক্রয় করতে পারে এজন্য গত ২৩ জানুয়ারি রংপুর বিএসটিআই শাখা অফিসের উদ্যোগে মহানগরীর বিভিন্ন বাজারে স্কোয়াড/সার্ভিল্যান্সের মাধ্যমে বিভিন্ন ব্র্যান্ডের বাজারজাতকৃত ভোজ্য তেলের পরিমাপ পরীক্ষা-নিরীক্ষা করা হয়। অভিযান পরিচালনাকালে নারায়ণগঞ্জের মেসার্স দীপা ফুড প্রোডাক্টের উৎপাদিত তীর ব্র্যান্ডের ফর্টিফাইড সয়াবিন তেলে প্রতি পাঁচ লিটারে ৭৫ মিলি লিটার এবং নরসিংদীর মেসার্স অন্নপূর্না অয়েল মিলের উৎপাদিত সুরেশ ব্র্যান্ডের সরিষা তেলে প্রতি ১ লিটারে ৪০ মিলি লিটার পরিমাপে কম পাওয়া যায়। এ জন্য প্রতিষ্ঠান দুটির মালিক এবং স্থানীয় ডিলারের বিরুদ্ধে রংপুর চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে নিয়মিত মামলা দায়ের করেছে বিএসটিআই।

রংপুর বিএসটিআই-এর সহকারী পরিচালক মফিজ উদ্দিন আহমাদ জানান, প্রতিষ্ঠান দুটি দীর্ঘ দিন থেকে ক্রেতাদের সঙ্গে প্রতারণা করে আসছে। তাই এদের বিরুদ্ধে মামলা করা হয়েছে। এ ধরনের অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।



রাইজিংবিডি/রংপুর/৩১ জানুয়ারি ২০১৭/নজরুল মৃধা/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়