ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

থানা চত্বরে জোর করে বিয়ের প্রতিবাদে মানববন্ধন

শাহীন রহমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:১২, ১২ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
থানা চত্বরে জোর করে বিয়ের প্রতিবাদে মানববন্ধন

পাবনা প্রতিনিধি: পাবনায় গৃহবধূকে গণধর্ষণ ও ধর্ষকের সাথে থানা চত্বরে জোর করে বিয়ে দেয়া প্রতিবাদে বাংলাদেশ মহিলা পরিষদ পাবনা জেলা শাখা মানববন্ধন করেছে।

বৃহস্পতিবার সকাল ১১টায় পাবনা প্রেসক্লাবের সামনে এ কর্মসূচীর আয়োজন করা হয়। মানববন্ধনে মহিলা পরিষদ নেতৃবৃন্দ ছাড়াও বিভিন্ন বেসরকারি উন্নয়ন সংস্থার প্রতিনিধি ও নাগরিক সমাজের প্রতিনিধিরা অংশ নেন।

এতে বক্তব্য রাখেন, বাংলাদেশ মহিলা পরিষদ পাবনা জেলা শাখার সভাপতি পূরবী মৈত্র, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট কামরুন্নাহার জলি, সাংগঠনিক সম্পাদক কামরুন্নাহার জোসনা, লিগ্যাল এইড সম্পাদক শরিফা খাতুন, আন্দোলন সম্পাদক জিনাত সুলতানা, প্রশিক্ষন সম্পাদক রোজিনা আক্তার, সুচিতা সমাজ কলান সংস্থার নির্বাহী পরিচালক নাসরিন পারভীন প্রমুখ।

বক্তারা বলেন, প্রশাসনের উপস্থিতিতে বিচার না করে ধর্ষকের সঙ্গে বিয়ে দেওয়া সামাজিক মীমাংসার নামে প্রহসন। থানায় এ ধরনের ঘটনা কোনভাবেই গ্রহণযোগ্য নয়। যদি থানায় এ ধরনের ঘটনা ঘটে তাহলে সেটি ধর্ষককে উৎসাহিত করার সামিল।

এছাড়া মানববন্ধনে দেশব্যপী শিশু ও নারীর প্রতি অসহনীয় নির্যাতন চলছে বলেও অভিযোগ করা হয়। ঘটনার সাথে জড়িতদের সুষ্ঠু তদন্ত সাপেক্ষে দ্রুত গ্রেপ্তার করে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা গ্রহণের দাবি জানান বক্তারা।

 

রাইজিংবিডি/পাবনা/১২ সেপ্টেম্বর ২০১৯/শাহীন রহমান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়