ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

থানা হেফাজতে মৃত্যুর তদন্ত হচ্ছে : কমিশনার

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫৬, ২০ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
থানা হেফাজতে মৃত্যুর তদন্ত হচ্ছে : কমিশনার

ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি) কমিশনার মো. শফিকুল ইসলাম বলেছেন, তেজগাঁও শিল্পাঞ্চল থানা হেফাজতে মৃত্যুর ঘটনায় তদন্ত হচ্ছে। কেননা এর দায় পুলিশ এড়াতে পারে না।

সোমবার ধানমন্ডির ৩২ নম্বরের এক অনুষ্ঠান শেষে সাংবাদিকদের প্রশ্নে তিনি এসব কথা বলেন।

শফিকুল ইসলাম বলেন, এ ঘটনায় পুলিশের তেজগাঁও জোনের ঊর্ধ্বতন কর্তৃপক্ষ দিয়ে এক তদন্ত কমিটি করা হয়েছে। কমিটিকে ঘটনার নিরপেক্ষ তদন্ত করে প্রতিবেদন দিতে বলা হয়েছে। প্রতিবেদনে পুলিশের কোনো গাফিলতি থাকলে তার ব্যবস্থা নেওয়া হবে।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুলিশ সার্ভিস অ্যাসোসিয়েশনের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির ফুল দেয়ার পর তিনি আরো বলেন, ‘আমি দায়িত্বশীল কর্মকর্তাদের কাছ থেকে বিষয়টি শুনেছি। তারা বলেছেন, বন্দী আবু বক্কর সিদ্দিক বাবু থানা হেফাজতে থাকাকালীন গলায় শাল পেঁচিয়ে আত্মহত্যা করেছেন। একারণেই আমরা তদন্ত করতে নির্দেশ দিয়েছি। তদন্তে কেউ দোষী সাব্যস্ত হলে তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হবে। ’

উল্লেখ্য, রোববার রাজধানীর তেজগাঁও শিল্পাঞ্চল থানা হেফাজত থেকে আবু বক্করের লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল মর্গে নিয়ে আসে পুলিশ। এর পরেই তার পরিবার অভিযোগ করেন, পুলিশি নির্যাতনে আবু বকরের মৃত্যু হয়েছে।


ঢাকা/মাকসুদ/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়