ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে পণ্য পরিবহন বন্ধ

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৪, ২৩ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে পণ্য পরিবহন বন্ধ

ধর্মঘটের কারণে সোনাডাঙ্গা স্ট্যান্ডে ট্রাকের সারি

নিজস্ব প্রতিবেদক, খুলনা : দক্ষিণ-পশ্চিমাঞ্চলের ২১ জেলায় ১২ দফা দাবিতে অনির্দিষ্টকালের জন্য পণ্য পরিবহন ধর্মঘট শুরু হয়েছে।

ফলে দক্ষিণ-পশ্চিমাঞ্চল থেকে দেশের বিভিন্ন স্থানে পণ্য পরিবহন বন্ধ হয়ে গেছে। এর আগে গত শনিবার খুলনা প্রেসক্লাবে সংবাদ সম্মেলনের মাধ্যমে এ ধর্মঘটের ডাক দেয় দক্ষিণ-পশ্চিমাঞ্চল (২১ জেলা) পণ্য পরিবহণ মালিক শ্রমিক ঐক্য পরিষদ।

দক্ষিণ-পশ্চিমাঞ্চল পণ্য পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদের সদস্য সচিব আব্দুর রহিম বক্স দুদু বলেন, রোববার পর্যন্ত আল্টিমেটাম থাকলেও তাদের দাবি মেনে নেওয়ার কোনো উদ্যোগ নেওয়া হয়নি। ফলে তারা পূর্ব ঘোষণা অনুযায়ী সোমবার থেকে পণ্যবাহী যানবাহন বন্ধ রেখে অনির্দিষ্টকালের ধর্মঘট পালন করছেন। তাদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে জ্বালানী তেলবাহী ট্যাংকলরি।

পরিবহনে অতিরিক্ত পণ্য বোঝাই না করতে প্রেস নোট জারি, অতিরিক্ত পণ্য পরিবহন নিয়ন্ত্রণ কেন্দ্র স্থাপন, ওয়েব্রিজে জরিমানা বাতিল, ১২ হাজার টাকা স্কেল জরিমানা প্রত্যাহার, ফেরিঘাটে চাঁদাবাজি ও অনিয়ম বন্ধ, কাগজপত্র পরীক্ষার নামে হয়রানি বন্ধ, পৌরসভা ও সিটি করপোরেশনের নামে চাঁদাবাজি বন্ধ, ব্রিজের টোল কমানো, অপ্রয়োজনীয় স্পিড ব্রেকার অপসারণ, প্রশিক্ষণের মাধ্যমে ড্রাইভিং লাইসেন্স প্রদান, জ্বালানী তেলের দাম কমানো, ভারতের পেট্রোপোল বন্দরে চালকদের নির্যাতন বন্ধ ও গত বছর সীতাকুণ্ডু থানায় ৪০০ জন ট্রাকচালকের বিরুদ্ধে মামলা প্রত্যাহারের দাবিতে এ ধর্মঘট পালন করা হচ্ছে।

সংগঠনের আহ্বায়ক আব্দুল গফফার বিশ্বাস বলেন, সোমবার সকাল থেকে ২১ জেলায় ধর্মঘট শুরু হয়েছে। দাবি না আদায় হওয়া পর্যন্ত এ কর্মসূচি চলবে। 

 

 

রাইজিংবিডি/খুলনা/২৩ জানুয়ারি ২০১৭/মুহাম্মদ নূরুজ্জামান/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়