ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দিনাজপুরে বয়লার বিস্ফোরণের ঘটনায় মামলা

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ২৪ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দিনাজপুরে বয়লার বিস্ফোরণের ঘটনায় মামলা

নিজস্ব প্রতিবেদক, রংপুর : দিনাজপুরে অটো রাইস মিলের বয়লার বিস্ফোরণের ঘটনায় নিহত এক শ্রমিকের স্ত্রী মিল মালিকসহ তিনজনের  বিরুদ্ধে মামলা করেছেন।

সোমবার সকালে দিনাজপুর কোতোয়ালি থানায় মামলাটি করেছেন নিহত শ্রমিক রিপনের স্ত্রী মদিনা বেগম।

রোববার সকাল থেকে রাত পর্যন্ত ওই বয়লার বিস্ফোরণের ঘটনায় আরো ৮ জন মারা গেছেন। এ নিয়ে মৃতের সংখ্যা দাঁড়ালো এক নারীসহ ১২  জন।

হাসপাতালে চিকিৎসাধীন রয়েছেন আরো ৭ জন। এদের মধ্যে বেশিরভাগেরই অবস্থা আশংকাজনক।

রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের বার্ন অ্যান্ড প্লাস্টিক সার্জারি বিভাগের প্রধান ডা. মারুফুল ইসলাম জানান, দিনাজপুরের বয়লার বিস্ফোরণের ঘটনায় দগ্ধ হয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি হওয়া রোগীদের মধ্যে বুধবার রঞ্জিতা রানি রায় (৪০) ও মোকছেন আলী (৫০) নামে দুই রোগী মারা গেছে। বৃহস্পতিবার সকালে আরিফুল ইসলাম (৩০), শুক্রবার সকালে রোস্তম আলী (৪৫) এবং গতকাল রোববার রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান শফিকুল ইসলাম (১৯), উদয় চন্দ্র (৫০) ও দুলাল চন্দ্র (৩৫)।

আর ঢাকায় চিকিৎসাধীন দেলোয়ার হোসেন (৩৮) ও রাইস মিলের ব্যবস্থাপক রনজিত বসাক (৫০) মারা যান।

রনজিত বসাককে শনিবার রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতাল থেকে এয়ার অ্যাম্বুলেন্সে এবং দেলোয়ার হোসেনকে সড়কপথে ঢাকায় নিয়ে যাওয়া হয়েছিল।

এ ছাড়া  গতরাতে রিপন, মুকুল চন্দ্র ও মুন্না নামে আরো তিন জন মারা যায়।

দিনাজপুর কোতোয়ালি থানার ওসি রেদওনুর রহমান জানান, বয়লার বিস্ফোণের ঘটনায় নিহত শ্রমিক রিপনের স্ত্রী মদিনা বেগম মিল মালিক সুবল চন্দ্র ও আরো দুই কর্মচারীকে আসামি করে একটি মামলা করেছেন। অবহেলাজনিত কারণে তাদের মৃত্যু হয়েছে বলে এজারে উল্লেখ করা হয়।

ওসি আরো জানান, মিল মালিকসহ অন্যান্যরা পলাতক রয়েছে। তাদের গ্রেপ্তারে চেষ্টা চলছে।

উল্লেখ্য, বুধবার দুপুরে দিনাজপুর সদর উপজেলার  চেহেলগাজী ইউনিয়নের শেখহাটি গোপালগঞ্জে যমুনা অটো রাইস মিলে ভয়াবহ বয়লার বিস্ফোরণে কর্মরত ৩০ জন শ্রমিক আহত হন। বিস্ফোরণের পর পর  দিনাজপুর ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে গিয়ে আহত ৩০ জনকে উদ্ধার করে দিনাজপুর এম. আব্দুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে পাঠায়। এদের মধ্যে গুরুতর আহত ১৭ জনকে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। বয়লার বিস্ফোরণের ভয়াবহতা এতটাই তীব্র ছিল যে ঘটনাস্থল থেকে প্রায় ৪০০ গজ দূরে মিলের ক্ষতিগ্রস্ত মালামাল ছিটকে পড়ে।

 

 

রাইজিংবিডি/রংপুর/২৪ এপ্রিল ২০১৭/নজরুল মৃধা/রুহুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়