ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

দুদিনব্যাপী সংগীত উৎসব

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:০৬, ২৭ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দুদিনব্যাপী সংগীত উৎসব

ছবির কোলাজ

বিনোদন ডেস্ক : জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে শুরু হতে যাচ্ছে দুদিনব্যাপী আন্তর্জাতিক সংগীত উৎসব।  আগামী ২৮-২৯ মার্চ জগন্নাথ বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় মিলনায়তনে  এ উৎসব অনুষ্ঠিত হবে।  বিশ্ববিদ্যালয়টির সংগীত বিভাগের আয়োজনে অনুষ্ঠানটি পৃষ্ঠপোষকতা করছে ডায়মন্ড ওয়ার্ল্ড।

এ উৎসবে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন সংস্কৃতিমন্ত্রী আসাদুজ্জামান নূর। বিশেষ অতিথি হিসেবে থাকবেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান, ট্রেজারার অধ্যাপক ড. সেলিম ভুঁইয়া এবং ডায়মন্ড ওয়ার্ল্ডের ব্যবস্থাপনা পরিচালক দিলীপ কুমার আগরওয়াল।

এই উৎসবে বিশেষ সম্মাননা প্রদান করা হবে পন্ডিত অমরেশ রায় চৌধুরীকে। এ ছাড়াও এই আড়ম্বড়পূর্ণ আয়োজনে সংগীত পরিবেশন করবেন শাহিন সামাদ, সাদি মহম্মদ, সুবীর নন্দী, শামা রহমান, লাইসা আহমেদ লিসা, সামিনা চৌধুরী, অণিমা রায়, চন্দনা মজুমদার ও শফি মন্ডল। আমন্ত্রিত বিদেশি অতিথি হিসেবে পারফর্ম করবেন ভারত, চীন, ইন্দোনেশিয়ার সংগীতশিল্পীরা।

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের শিক্ষার্থীদের পরিবেশনার বাইরে ঢাকা বিশ্ববিদ্যালয় ও রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আমন্ত্রিত শিল্পীদের পরিবেশনা থাকবে। এতে সভাপতিত্ব করবেন আন্তর্জাতিক উৎসবের আহ্ববায়ক ও উদ্যোক্তা জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের সংগীত বিভাগের চেয়ারম্যান অণিমা রায়।

প্রথমবারের মতো আন্তর্জাতিক এ উৎসব প্রসঙ্গে অণিমা রায় বলেন, ‘প্রাতিষ্ঠানিক দায়িত্বের বাইরেও এই উৎসবটিতে আমার প্রাণের তাগিদটা বেশি। কারণ বর্তমান সামাজিক উন্নয়নে খুব বড় ভূমিকা রাখতে সংগীত ও সাংস্কৃতিক অভ্যেস গড়ে তোলা প্রয়োজন। সেদিক থেকে এই উৎসবকে আন্তর্জাতিকভাবে আয়োজনটাও আমার কাছে একটা গুরুদায়িত্বের মতো। কৃতজ্ঞতা জানাচ্ছি, যারা অংশ নিচ্ছেন আমাদের এই আয়োজনে। আশা করছি, দারুণ নান্দনিক একটি সংগীত উৎসব উপহার দিতে পারব।’




রাইজিংবিডি/ঢাকা/২৭ মার্চ ২০১৭/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়