ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দেশের সবচেয়ে উঁচু সড়ক ধসে যান চলাচল বন্ধ

বাসু দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:১৬, ৬ জুলাই ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দেশের সবচেয়ে উঁচু সড়ক ধসে যান চলাচল বন্ধ

বান্দরবান প্রতিনিধি : টানা বর্ষণে দেশের সবচেয়ে উঁচু বান্দরবানের থানচি-আলীকদম সড়ক ধসে বুধবার থেকে যান চলাচল বন্ধ রয়েছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, থানচি-আলীকদম সড়কের ১২ কিলোমিটার এলাকায় চারটি স্থানে সড়ক ধসে গেছে। অনেক স্থানে রাস্তা দেবে গেছে। সড়কটি সংস্কার করে ফের চালু করতে অন্তত ১ মাস সময় লাগতে পারে।

২০১৫ সালের ১৪ জুলাই প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভিডিও কনফারেন্সের মাধ্যমে দেশের বহুল প্রত্যাশিত এই উঁচু সড়কটি উদ্বোধন করেন। ১৯৯১ সালে সড়ক ও জনপথ বিভাগ থানছি-আলিকদম সড়কের নির্মাণ কাজ শুরু করলেও পরে সেনাবাহিনীর ইঞ্জিনিয়ারিং কনস্ট্রাকশন ব্যাটালিয়নকে দায়িত্ব দেওয়া হয়। ২০১৫ সালের এপ্রিল মাসে ১২০ কোটি টাকা ব্যয়ে সড়কটির নির্মাণ কাজ শেষ হয়।

 



পাহাড়ি এলাকায় আকা-বাঁকা সড়কটি ১২ ফুট চওড়া। সড়ক নির্মাণের প্রথম পর্বে থানছি থেকে আলিকদম অংশের কাজ শেষ হয়। দ্বিতীয় অংশ ছাড়াই আলিকদম থেকে চকরিয়া সংযোগ সড়ক ব্যবহার করে কক্সবাজার যাওয়া যায়।

এ ব্যাপারে আলীকদম উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ নায়রুজ্জামান রাইজিংবিডিকে বলেন, ‘ধসে যাওয়ার কারণে সড়কটিতে এখন যান চলাচল বন্ধ রয়েছে। কবে নাগাদ চালু হবে সে ব্যাপারে নিশ্চিত করে কিছু বলা যাচ্ছে না।’



রাইজিংবিডি/বান্দরবান/৬ জুলাই ২০১৭/এস বাসু দাশ/উজ্জল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়