ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দৌঁড় দিয়ে প্রতিবাদ

আন্তর্জাতিক ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ১২ জানুয়ারি ২০২০   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দৌঁড় দিয়ে প্রতিবাদ

প্রধানমন্ত্রী প্রায়ুত চ্যান ওঁচার বিরুদ্ধে প্রতিবাদ জানাতে বিরোধীরা এক অভিনব পথ বেছে নিয়েছেন। সাড়ে বারো হাজারের বেশি বিক্ষোভকারী খেলোয়াড়দের পোশাক পরে সূর্যোদয়ের আগে রাজধানী ব্যাংককের একটি পার্কে জড়ো হয়ে দৌড় প্রতিযোগিতায় অংশ নেন। তাদের টিশার্টের পেছনে লেখা ছিল ‘স্বৈরশাসকের বিরুদ্ধে দৌড়’।

সাবেক সেনা শাসক প্রায়ুত গত বছর মার্চে জাতীয় নির্বাচন দেন থাইল্যান্ডে। নির্বাচনে তিনিই জয়ী হন। বিরোধীদের অভিযোগ, কারসাজি করে নির্বাচনে জয়ী হয়েছেন প্রায়ুত চ্যান ওঁচা।

রোববার ২ দশমিক ৬ কিলোমিটারের দৌঁড় প্রতিযোগিতায় অংশগ্রহণকারীদের কয়েক জন ‘প্রায়ুত বিদায় হও’ কিংবা ‘গণতন্ত্র দীর্ঘজীবী হোক’ স্লোগান দেয়।

ব্যাংককের বাসিন্দা ওয়ারাপর্ন ওয়ারালাক বলেন, ‘আমি পরিস্থিতি আরো ভালো চাই। আমি প্রায়ুতের বিদায় চাই’।

ব্যাংককের থামাসাত বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও নৃবিজ্ঞান বিভাগের ডিন অনুসর্ন উন্ন বলেন, ‘সামরিক অভ্যুত্থানের পর এটা সবচেয়ে বড় জমায়েত’। অহিংস ধাঁচের হওয়ায় স্বাভাবিকের চেয়ে অনেক বেশি লোক কর্মসূচিতে যোগ দিয়েছিল -জানান তিনি।

গত মাসে ফিউচার ফরোয়ার্ড পার্টির নেতা থানাথর্ন সরকারের বিরুদ্ধে অহিংস র‌্যালি করেছিলেন। তবে এ ঘটনায় গত শুক্রবার তার বিরুদ্ধে জনসমাবেশ করে আইনভঙ্গের অভিযোগ আনা হয়েছে।

 

ঢাকা/শাহেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়