ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দ্বিগুণ ভাড়া আরিচা রুটে

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৩, ৮ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্বিগুণ ভাড়া আরিচা রুটে

নিজস্ব প্রতিবেদক: ঈদ আসলেই বেড়ে যায় আরিচা ও পাটুরিয়া রুটের বাস ভাড়া। ১২০ টাকার ভাড়া পর্যায়ক্রমে হয়ে জায় ২৫০ টাকা থেকে ৩৫০ টাকা পর্যন্ত। আর বৃষ্টি না থাকলে বাসের ছাদে গেলেও ভাড়া দিতে হয় ২০০ টাকা পর্যন্ত।

বৃহস্পতিবার রাজধানীর গাবতলী বাস টার্মিনাল সংলগ্ন রাস্তায় আরিচা রুটের যাত্রীদের সাথে কথা বলে এমন তথ্য জানা গেছে।

দেখা গেছে বাসের কন্ট্রাক্টর যাত্রী ডাকছেন আর বলছেন, ‘যেখানেই যাবেন ২০০, আরিচা ২০০ টাকা। আগে আসলে আগে যাবেন, পরে আসলে পাবেন না’ এভেই তিনি যাত্রীদের ডাকছেন।

কথা হয় আরিচা যাওয়ার জন্য আসা এক যাত্রী সাঈদ হোসেনের সাথে, তিনি বলেন, ‘ঈদের ছুটিতে হাজারও মানুষের উপচে পড়া ভিড়। এ সুযোগে বাস মালিক-শ্রমিকরা যাত্রীদের কাছ থেকে বাড়তি ভাড়া আদায় অব্যাহত রেখেছে। ১২০ টাকার ভাড়া দিতে হচ্ছে ২০০ টাকা। এমনকি আগামীকাল এই ভাড়া ৩০০ থেকে ৩৫০ টাকা হয়ে যাবে।’  

পাবনাগামী যাত্রী ইয়াসিন মিয়া জানান, পরিবার পরিজন নিয়ে ঈদের আনন্দ করতে এখন বাড়ি যাচ্ছি। কিন্তু এখানে এসে দেখি ভাড়া নেওয়া হচ্ছে দ্বিগুণ। আসলে এভাবে তো চলতে পারে না।

কথা হয় আরিচাগামী বাসের কন্ট্রাক্টর হালিম হোসেনের সাথে তিনি বলেন, ‘ঈদের সময় যাওয়ার সময় যাত্রী পেলেও আসার সময় বাস একদম খালি নিয়ে আসতে হয়। তাই সাধারণ দিনের তুলনায় ভাড়া একটু বেশি নিচ্ছি।’

 

রাইজিংবিডি/ঢাকা/৮ আগস্ট ২০১৯/হাসিবুল/হাকিম মাহি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়