ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

দ্বিগুণ ভাড়ায় ঢাকা ছাড়ছে মানুষ, চোখে-মুখে চিন্তার ছাপ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৩১, ১৩ এপ্রিল ২০২১  
দ্বিগুণ ভাড়ায় ঢাকা ছাড়ছে মানুষ, চোখে-মুখে চিন্তার ছাপ

করোনার সংক্রমণ ঠেকাতে  বুধবার (১৪ এপ্রিল)  থেকে ‘কঠোর লকডাউনের’ খবরে ঢাকা ছেড়ে যাচ্ছেন অনেকে। কিন্তু দূরপাল্লার বাস চলাচল না করায় পিকআপে, মোটরসাইকেল বা বিভিন্ন ছোট বাহনে করে যেতে হচ্ছে তাদের। আর এ জন্য গুনতে হচ্ছে বাড়তি ভাড়া।  কবে ফিরতে পারবেন  ঢাকায়, তা নিয়ে অনেকেরই চোখে-মুখে চিন্তার ছাপ দেখা যাচ্ছে।
 
রাজধানীর মহাখালী থেকে সিলেটগামী যাত্রী ইকবাল হোসেন জানিয়েছেন, তিনি ঢাকার একটি ছোট দোকানে কাজ করেন। লকডাউন দেওয়ায় বাড়ি চলে যাচ্ছেন। তার ভাবনা এই লকডাউন আরও বাড়তে পারে।  

একই রকম আক্ষেপ নিয়ে ঢাকা ছাড়ছেন পান-দোকানদার মজনু মিয়া। খরচের চিন্তা করেই তিনি বাসা ছেড়ে দিয়েছেন। কারণ ওই সময় বেচা-বিক্রি হবে না। দোকান বন্ধ রাখতে হবে। আবার ঢাকায় থেকে খরচও চালাতে পারবেন না। কিন্তু যেখানে ৫০০ টাকায় বাসে যেতেন, সেখানে মাইক্রোবাসে ভাড়া নিচ্ছে ৯০০ টাকা।  

দেখা গেছে, মোটরসাইকেলে করেও অনেকে রওনা দিচ্ছেন। হুসাইন নামের এক মোটরসাইকেল চালক জানান, তার বাড়ি নরসিংদী। লকডাউন শুরু হওয়ার পর ঢাকা থেকে নরসিংদী মোটরসাইকেলে যাত্রী আনা-নেওয়া করছেন।

একটি মাইক্রোবাসের ড্রাইবারকে দেখা গেলো যাত্রীদের ডাকছেন।  আরেকটি প্রাইভেটকার রওনা দিয়েছেন কক্সবাজারের উদ্দেশে। চালকরা জানান, এভাবে ট্রিপ দিয়েই তারা যাত্রী পরিবহন করছেন।

ইয়ামিন/এনই /

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়