ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

দ্বিতীয় সপ্তাহে বই বিক্রি বাড়বে, আশা প্রকাশকদের

আরিফ সাওন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৫৮, ৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্বিতীয় সপ্তাহে বই বিক্রি বাড়বে, আশা প্রকাশকদের

ছবি : শাহীন ভূঁইয়া

আরিফ সাওন : মঙ্গলবার ছিল অমর একুশে গ্রন্থমেলার সপ্তম দিন। এর মধ্যে শুক্র ও শনিবার ছিল ছুটির দিন। ছুটির দিন ছাড়াও সপ্তাহের অন্য দিনগুলোতে বইপ্রেমীদের ভিড় দেখা গেছে। বইমেলা ছিল বেশ প্রাণবন্ত। তবে মেলায় অনেক মানুষ থাকলেও বিক্রি কম হয়েছে বলে জানিয়েছেন প্রকাশকরা। তারা আশাবাদী, মেলার দ্বিতীয় সপ্তাহে মেলার মাঝামাঝি সময়ে বিক্রি বাড়বে।

বাংলা একাডেমির জনসংযোগ বিভাগ থেকে পাওয়া তথ্য অনুযায়ী, প্রথম সপ্তাহে প্রকাশিত হয়েছে ৫২২টি নতুন বই। যা গতবারের তুলনায় অনেক কম। গত মেলায় প্রথম সপ্তাহে প্রকাশিত বইয়ের সংখ্যা ছিল ৭২৭টি। প্রথম সপ্তাহে বিক্রি কম হলেও দ্বিতীয় সপ্তাহে বিক্রি বাড়বে বলে প্রকাশকরা আশাবাদী।

এ প্রসঙ্গে ঐতিহ্যের প্রকাশক আরিফুর রহমান নাইম বলেন, ‘মেলার প্রথম সপ্তাহে ছুটির দুই দিনে  ভিড় দেখা গেছে। তবে সেই অনুপাতে বিক্রি হয়নি। মূলত সিরিয়াস পাঠকরা মেলার মাঝামাঝিতে বই কেনার জন্য আসেন। কারণ, এ সময়টায় প্রায় সব বই চলে আসে। ফলে তখন বিক্রিও বেড়ে যায়।’

শ্রাবণ প্রকাশনীর প্রকাশক রবীন আহসান বলেন, ‘ভিড়ের সঙ্গে বিক্রির খুব একটা সম্পর্ক নেই। বরং প্রকৃত ক্রেতারা একটু নিরিবিলি পরিবেশে বই কিনতে পছন্দ করেন। তবে লোকসমাগম বেশি হলে মেলার আবেদন বেড়ে যায়।’ তিনিও মনে করেন, দ্বিতীয় সপ্তাহে বই বিক্রি বাড়বে।



রাইজিংবিডি/ঢাকা/৭ ফেব্রুয়ারি ২০১৭/সাওন/রফিক

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়