ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে সম্মত বাংলাদেশ-শ্রীলঙ্কা

হাসান মাহামুদ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৫৪, ৬ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে সম্মত বাংলাদেশ-শ্রীলঙ্কা

কূটনৈতিক প্রতিবেদক : দ্বিপাক্ষিক বাণিজ্য বাড়াতে সম্মত হয়েছে বাংলাদেশ ও শ্রীলঙ্কা। একই সাথে রোহিঙ্গা প্রত্যাবাসনে শ্রীলঙ্কার সমর্থন চেয়েছে বাংলাদেশ।

বাংলাদেশ ও শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রীদের মধ্যে এক বৈঠকে এ বিষয়ে আলোচনা হয়। শুক্রবার পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ইন্ডিয়ান ওশান রিম অ্যাসোসিয়েশন (আইওআরএ) সম্মেলনে যোগ দিতে ঢাকায় আসেন শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী তিলক মারাপানা। গত ৪ থকে ৫ সেপ্টেম্বর এ সম্মেলন অনুষ্ঠিত হয়। ঢাকা সফরকালে হোটেল ইন্টারকন্টিনেন্টালে লঙ্কান পররাষ্ট্রমন্ত্রীর সঙ্গে পার্শ্ববৈঠক করেন বাংলাদেশের পররাষ্ট্রমন্ত্রী ড. একে আবদুল মোমেন।

বৈঠকে রোহিঙ্গা সঙ্কটের বিষয়টিও তুলে ধরেন ড. মোমেন । তিনি জানান, রোহিঙ্গা সঙ্কটের সমাধান না হলে এ অঞ্চলের নিরাপত্তা ব্যাহত হবে। এ সঙ্কট সমাধানে শ্রীলঙ্কার সমর্থন চান তিনি।

বৈঠকে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যে বাণিজ্য বাড়ানোর বিষয়েও আলোচনা হয়। এ সময় মন্ত্রী বাংলাদেশ থেকে ওষুধ নেওয়ার জন্য শ্রীলঙ্কাকে অনুরোধ জানান। অন‌্যদিকে শ্রীলঙ্কার পররাষ্ট্রমন্ত্রী বঙ্গোপসাগরে সমুদ্র পর্যটন উন্নয়নের উপর জোর দেন।


রাইজিংবিডি/ঢাকা/৬ সেপ্টেম্বর ২০১৯/হাসান/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়