ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

ধামরাইয়ে প্রিজাইডিং অফিসার আটক

সাফিউল ইসলাম সাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩২, ৩১ মার্চ ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
ধামরাইয়ে প্রিজাইডিং অফিসার আটক

নিজস্ব প্রতিবেদক, সাভার : ঢাকার ধামরাইয়ে উপজেলার পরিষদ নির্বাচনে জাল ভোট দেয়ার অভিযোগে এক প্রিজাইডিং অফিসারকে আটক করা হয়েছে।

আজ রোববার দুপুরের দিকে ভোটগ্রহণ চলাকালীন বাইশাকান্দা ইউনিয়নের কান্দাপটল সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোটকেন্দ্র থেকে তাকে আটক করে ভ্রাম্যমাণ আদালত।

আটক প্রিজাইডিং অফিসার আবুল বাশার আমসিমুর সেসিব মডেল হাইস্কুলের প্রধান শিক্ষক এবং পার্শ্ববর্তী সাটুরিয়া উপজেলার নবনির্বাচিত ভাইস চেয়ারম্যান।

তার ওই কেন্দ্রে মোট ভোটার ১ হাজার ৮৯৬ জন। বেলা ১১টা নাগাদ ভোট পড়ে ৬০০। কিন্তু সকাল থেকে কেন্দ্রে ভোটার উপস্থিতি ছিল না বললেই চলে। কেন্দ্র পরিদর্শনে গিয়ে নির্বাহী ম্যাজিস্ট্রেট প্রণব কুমার শাহা এ বিষয়ে সন্দেহ প্রকাশ করেন। এরপর ব্যালট বক্স চেক করে ভোটারের স্বাক্ষর ও টিপসহি ছাড়াই ব্যালট দেখতে পান। জালিয়াতির ব্যাপারে নিশ্চিত হয়ে তিনি প্রিজাইডিং অফিসার আবুল বাশারকে আটক করে নিয়ে যান। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে জানান নির্বাহী ম্যাজিস্ট্রেট।

ঢাকা জেলার ধামরাই উপজেলায় মোট ভোটার ৩ লাখ ২০ হাজার ৩৩২ জন। এই উপজেলায় ভাইস-চেয়ারম্যান ও সংরক্ষিত মহিলা ভাইস চেয়ারম্যান পদে আগেই বিনাপ্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেন দুই প্রার্থী। আজ শুধু চেয়ারম্যান পদে ভোটাগ্রহণ করা হয়েছে। আওয়ামী লীগ মনোনীত প্রার্থী মিজানুর রহমানের বিপক্ষে আওয়ামী লীগের আরেক নেতা মোদাচ্ছের রহমান স্বতন্ত্র প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।

ভোটের মাঠ শান্তিপূর্ণ থাকলেও ভোটার উপস্থিতি ছিল কম। ভোট গ্রহণ শুরুর পর থেকে অধিকাংশ কেন্দ্রই কার্যত ফাঁকা ছিল। কোথাও ভোটারের লম্বা লাইন চোখে পড়েনি।

ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে গিয়ে দেখা গেছে, দুপুর ১২টা পর্যন্ত ভোট দিয়েছেন মাত্র ৬৬ জন।

ধামরাই সরকারি কলেজ পৌর এলাকার ভোট কেন্দ্র। এখানে পুরুষ ভোটার ২২৩৭ এবং মহিলা ভোটার ২২৪৮ জন। কিন্তু দুপুর ১টা পর্যন্ত পুরুষ ৩০০ এবং মহিলা ১০০ জন ভোট দিয়েছেন।

ইসলামপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের দায়িত্বে প্রিজাইটিং অফিসার রেজাউল করিম বলেন, ভোট কেন্দ্রের পরিবেশ শান্তিপূর্ণ। কিন্তু ভোটার উপস্থিতি কম।



রাইজিংবিডি/সাভার/৩১ মার্চ ২০১৯/সাফিউল ইসলাম সাকিব/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়