ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নগরীর ঈদ সিনেমা হলে

হোসাইন মোহাম্মদ সাগর || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৫২, ২৭ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নগরীর ঈদ সিনেমা হলে

হোসাইন মোহাম্মদ সাগর : ঈদের ছুটি মানেই পরিবার আর বন্ধুদের নিয়ে হৈ-হুল্লোড়, আড্ডা। সকলের সঙ্গে একসঙ্গে একটু ভালো সময় কাটানো। প্রিয় মানুষগুলোকে নিজের একটু সময় দিয়ে মুহূর্তগুলোকে আনন্দময় করে তোলা। তাই ঈদের এই অবসরে একটু বাড়তি আনন্দ পাওার আশায় রাজধানীবাসী ছুটছেন নগরীর সিনেমা হলগুলোতে।

ঈদের দিন সোমবার ছাড়াও আজ মঙ্গলবার ঢাকার প্রায় সবগুলো সিনেমাহলেই জনগণের উপচে পড়া ভিড় লক্ষ্য করা গেছে। আর ঈদের ছুটির বাকি দিনগুলোতেও হলে লোক সমাগম আরো বাড়বে বলে জানিয়েছেন বিভিন্ন হল কর্তৃপক্ষ।

সিনেমা হলগুলোতে ঘণ্টার পর ঘণ্টা দীর্ঘ লাইনে দাঁড়িয়ে টিকিট নিতে দেখা গেছে দর্শকদের। কোথাও আবার সিনেমা হলে ঢুকতে দীর্ঘ লাইন দিতে হয়েছে তাদেরকে। হাউসফুলের দরুন অনেকেই টিকিট পাচ্ছেন না বলেও জানিয়েছেন।

বসুন্ধরা সিটির স্টার সিনেপ্লেক্সে স্ত্রীকে নিয়ে সিনেমা দেখতে আসা আরিফুজ্জামান বলেন, কাজের ব্যস্ততায় সবসময় সুযোগ হয় না। তাই ঈদের ছুটিতে স্ত্রীকে নিয়ে সিনেমা দেখতে এসেছি। ঈদের ছুটির পুরো সময়টা পরিবারের জন্যই রেখেছি।’ তিনি আরো বলেন, ‘বাংলা সিনেমাগুলো প্রযুক্তিগত ভাবে অনেক উন্নত হয়েছে। এটি বাংলা সিনেমার জন্য অবশ্যই একটি ভালো দিক এবং এজন্যও অনেকে বাংলা সিনেমা দেখতে আসছেন।’

এবার ঢাকার অধিকাংশ সিনেমা হলে বাংলাদেশ ও ভারতের যৌথ প্রযোজনায় নির্মিত ‘বস-টু’ ও ‘নবাব’ প্রদর্শিত হচ্ছে। এছাড়াও প্রদর্শিত হচ্ছে আরো একটি বাংলা সিনেমা ‘রাজনীতি’। রাজধানীর অভিজাত শপিং মল বসুন্ধরা সিটি’র স্টার সিনেপ্লেক্সে চলছে দেশি-বিদেশি আটটি সিনেমা। এখানে দিনের তিনটি শো’র প্রতিটিই হাউজফুল দর্শক হয়েছে বলে জানিয়েছেন সিনেপ্লেক্সের কাস্টমার কেয়ার অফিসার জাহিদ হোসেন ও আশিক। তারা বলেন, দর্শকের বেশি পছন্দ ‘বস-টু’ ও ‘নবাব’। চাহিদা এতোটাই যে আমরা টিকিট দিতে পারছি না।

এছাড়া বিদেশি সিনেমাগুলোর মধ্যে এখানে চলছে দ্য মাম্মি, পাইরেটস অব ক্যারিবিয়ান-৫, ট্রান্সফরমারস-৫, কারস-৩, ডিসপিকেবল মি-৩ এবং ওয়ান্ডার উইম্যান।

বলাকা সিনেমা হলের ম্যানেজার সামছুল আরিফ রাইজিংবিডিকে বলেন, আমাদের এখানে দর্শকদের খুব চাপ। ঈদের ছুটির দিনগুলোতে এমন চাপ থাকবে বলেও আশা করেন তিনি।

স্বপরিবারে সিনেমা উপভোগের দৃশ্য সচরাচর বেশি দেখা না গেলেও ঈদের এই সময়টাই হলগুলোতে দেখা যায় পরিবার নিয়ে বাণিজ্যিক ধারার চলচ্চিত্র উপভোগের দৃশ্য। বছরের এই সময়টাতেই সন্তুষ্ট থাকেন হল মালিকরাও।



রাইজিংবিডি/ঢাকা/২৭ জুন ২০১৭/সাগর/ফিরোজ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়