ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নতুন মেয়রকে বরণ করতে বিসিসিতে ব্যাপক প্রস্তুতি

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২৭, ২২ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নতুন মেয়রকে বরণ করতে বিসিসিতে ব্যাপক প্রস্তুতি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল সিটি করপোরেশনের (বিসিসি) নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আব্দুল্লাহকে বরণ করে নিতে ব্যাপক প্রস্তুতি চলছে নগড়জুড়ে।

মঙ্গলবার নগর ভবনের সামনে সাদিক আবদুল্লাহকে দেওয়া হবে গণসংবর্ধনা। একই দিন তিনি মেয়রের দায়িত্ব গ্রহণ করবেন। তাই নগর ভবনজুড়ে চলছে ব্যাপক আয়োজন।

সোমবার নগরীর বিভিন্ন স্থানে ঘুরে দেখা গেছে, সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহকে বরণ ও সংবর্ধনা জানাতে নগরজুড়ে সাজসজ্জা চলছে। রাস্তার মোড়ে মোড়ে চলছে বিশাল বিশাল ব্যানার ও বিলবোর্ড স্থাপনের কাজ। রহমতপুর থেকে নথুলাবাদ পর্যন্ত সড়কের ওপর দলীয় নেতা-কর্মীদের উদ্যোগে তোড়ণ নির্মাণ করা হচ্ছে। তা ছাড়া, নগরীর সিঅ্যান্ডবি সড়ক, বান্দ রোড, পোর্ট রোড এলাকা, সদর রোড, দলীয় কার্যালয়, বিএম কলেজ সড়ক, হাসপাতাল রোড ঘিরে তোড়ণ নির্মাণ করছেন নেতা-কর্মীরা।

সদর রোড ও নগর ভবনে প্রবেশের প্রধান সড়ক ফজলুল হক এভিনিউ ঘিরে প্রস্তুতি বেশি চলছে। কেননা ওই দুটি সড়ক হয়েই নগর ভবনে পৌঁছবেন নবনির্বাচিত মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। তা ছাড়া, নগর ভবন চত্বরের মুক্ত মঞ্চে তাকে দেওয়া হবে বর্ণাঢ্য নাগরিক সংবর্ধনা।

মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এ কে এম জাহাঙ্গীর বলেন, ‘নবনির্বাচিত সিটি মেয়র সেরনিয়াবাত সাদিক আবদুল্লাকে বর্ণাঢ্য আয়োজনে নাগরিক সংবর্ধনা দেওয়া হবে। সেভাবে করেই আমরা প্রস্তুতি নিচ্ছি। ২৩ অক্টোবর বিকেল সাড়ে ৩টায় নগর ভবনে ভারপ্রাপ্ত প্রধান নির্বাহী কর্মকর্তার কাছ থেকে তিনি তার দায়িত্ব বুঝে নেবেন। ওই দিন বিকেলেই নগর ভবন চত্বরে মঞ্চ স্থাপন করে তাকে গণসংবর্ধনা দেওয়া হবে। এই সংবর্ধনা অনুষ্ঠানে শুধু নিজ দলীয় নেতা-কর্মীরাই নয়, সুশীল সমাজের পাশাপাশি সিটি নির্বাচনে মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী মেয়র প্রার্থীদেরও আমন্ত্রণ জানানো হয়েছে।’

বিসিসি কর্তৃপক্ষ জানিয়েছে, নবনির্বাচিত মেয়রকে বরণের লক্ষ্যে তাদের প্রস্তুতি চলছে। এই প্রস্তুতি দাপ্তরিক কাগজপত্র ঠিক করে রাখা হচ্ছে। চলছে সাজসজ্জা ও উন্নয়নের কাজ। নগর ভবনের বাইরে পরিষ্কার-পরিচ্ছন্নতার পাশাপাশি সীমানা প্রচীরে রং-তুলির আচড় লেগেছে। গোটা নগর ভবন আলোকসজ্জার প্রস্তুতি রয়েছে। নগর ভবনে পৌঁছার পর পরই সেখানে কর্মকর্তা-কর্মচারীদের পক্ষ থেকে তাকে ফুল দিয়ে বরণ করা হবে। এ ছাড়া, পুষ্পবৃষ্টিতে নবনির্বাচিত মেয়রকে সিক্ত করবেন বিসিসির কর্মকর্তা-কর্মচারীরা।

এদিকে, সোমবার সকালে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে শপথ গ্রহণ করেন সেরনিয়াবাত সাদিক আবদুল্লাহ। একইসাথে বরিশাল সিটির ৩০টি ওয়ার্ডের সাধারণ কাউন্সিলর ও ৩০ নারী কাউন্সিলরকে শপথবাক্য পাঠ করান স্থানীয় সরকার, পল্লি উন্নয়ন ও সমবায় মন্ত্রী খন্দকার মোশাররফ হোসেন। নির্বাচনের দুই মাস ২৩ দিন পরে এ শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়।

গণভবনে শপথ গ্রহণ অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক যোগাযোগ ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরসহ বিভিন্ন পর্যায়ের এমপি এবং বরিশাল জেলা ও মহানগর আওয়ামী লীগ নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

শপথ গ্রহণ শেষে দুপুর সোয়া ১২টার দিকে গণভবন থেকে বের হন নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলররা। পরে মেয়র সাদিক আবদুল্লাহর নেতৃবৃন্দ আওয়ামীপন্থি কাউন্সিলরা ধানমন্ডি ৩২ নম্বরে শ্রদ্ধা নিবেদন করেন। সেখান থেকে তারা গোপালগঞ্জের টুঙ্গিপাড়ার উদ্দেশে রওয়ানা হন। জাতির জনক বঙ্গবন্ধুর মাজার জিয়ারত শেষে বরিশালের উদ্দেশে যাত্রা শুরু করবেন তারা।




রাইজিংবিডি/ঢাকা/২২ অক্টোবর ২০১৮/জে.খান স্বপন/সাইফুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়