ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নবীন নাবিকদের সার্বভৌমত্ব রক্ষায় দায়িত্ব পালনের আহবান

মুহাম্মদ নূরুজ্জামান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৪৯, ২৩ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নবীন নাবিকদের সার্বভৌমত্ব রক্ষায় দায়িত্ব পালনের আহবান

নবীন নাবিকদের সমাপনী কুচকাওয়াজে বক্তব্য রাখেন নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী

নিজস্ব প্রতিবেদক, খুলনা: খুলনার নৌঘাঁটি বানৌজা তিতুমীর প্যারেড গ্রাউন্ডে অনুষ্ঠিত হলো নৌবাহিনীর ২০১৯ ব্যাচের ৭৭৩জন নবীন নাবিকের শিক্ষা সমাপনী কুচকাওয়াজ।

রোববার সকাল ১০টায় কুচকাওয়াজ পরিদর্শন ও আকর্ষণীয় মার্চপাস্টের সালাম গ্রহণ করেন নৌবাহিনী প্রধান এডমিরাল আওরঙ্গজেব চৌধুরী। পরে তিনি কৃতি নবীন নাবিকদের মধ্যে পুরস্কার বিতরণ করেন।

প্রধান অতিথির ভাষণে নৌবাহিনী প্রধান বলেন, ‘নৌবাহিনী জাতীয় ও আন্তর্জাতিক পরিমন্ডলে একটি আধুনিক ত্রিমাত্রিক নৌবাহিনী হিসেবে পরিচিত ও প্রতিষ্ঠিত। দেশের উন্নয়নের সঙ্গে সঙ্গে আমাদের নৌ বহরে যুক্ত হয়েছে আধুনিক যুদ্ধ জাহাজ, সাবমেরিন, হেলিকপ্টার, মেরিটাইম পেট্রোল এয়ারক্রাফট এবং আধুনিক সামরিক সরঞ্জামাদি। অন্যদিকে অবকাঠামো উন্নয়নে যুক্ত হয়েছে নতুন নতুন স্থাপনা, আধুনিক নৌ ঘাঁটি, প্রশাসনিক ভবনসহ নবীন নাবিক প্রশিক্ষণ বিদ্যালয়ের মত বৃহৎ ও উন্নতমানের প্রশিক্ষণ স্থাপনা।’

পেশা হিসেবে দেশ সেবা ও দেশ গড়ার পবিত্র দায়িত্বকে বেছে নেওয়ায় নবীন নাবিকদের ধন্যবাদ জানিয়ে নৌপ্রধান সবাইকে মুক্তিযুদ্ধের চেতনা ও আদর্শে উদ্বুদ্ধ হয়ে দেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব রক্ষায় অতন্দ্র প্রহরী হিসেবে দায়িত্ব পালনের আহবান জানান।

একই সঙ্গে তিনি আগামী দিনের চ্যালেঞ্জ মোকাবিলায় মহান সৃষ্টিকর্তার উপর অবিচল বিশ্বাস রেখে উচ্চ মনোবল ও সাহস নিয়ে একযোগে কাজ করার নির্দেশনা প্রদান করেন।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে সহকারী নৌপ্রধান (পার্সোনেল) রিয়ার এডমিরাল এম শাহীন ইকবাল, খুলনা নৌঅঞ্চলের আঞ্চলিক কমান্ডার কমডোর এম মোজাম্মেল হক এবং খুলনা ও যশোর এলাকার উচ্চ পদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তাসহ নাবিকগণ ও নবীন নাবিকদের অভিভাবকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে নৌবাহিনীর ২০১৯ ব্যাচের নবীন নাবিকদের মধ্যে পেশাগত ও সকল বিষয়ে সেরা চৌকস নাবিক হিসেবে শাহীন আলম ‘নৌপ্রধান পদক’ লাভ করেন। এছাড়া মাহমুদুর রহমান দ্বিতীয় স্থান অধিকার করে ‘কমখুল পদক’ এবং মো. মাসুদ রানা তৃতীয় স্থান অধিকার করে ‘তিতুমীর পদক’ লাভ করেন।



রাইজিংবিডি/ খুলনা/ ২৩ জুন ২০১৯/ মুহাম্মদ নূরুজ্জামান/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়