ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নভেম্বরের প্রথম সপ্তাহে আবরার হত্যার চার্জশিট

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৪, ৩১ অক্টোবর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নভেম্বরের প্রথম সপ্তাহে আবরার হত্যার চার্জশিট

বাংলাদেশ প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ছাত্র আবরার ফাহাদকে পিটিয়ে হত্যার ঘটনায় চার্জশিট নভেম্বরের প্রথম সপ্তাহে দেয়া হবে।

বৃহস্পতিবার ডিএমপির মিডিয়া সেন্টারে এক সংবাদ সম্মেলনে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশের (ডিবি) অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন এ কথা জানিয়েছেন।

তিনি বলেন, আবরার হত্যার ঘটনায় দায়ের করা মামলার তদন্ত শেষ পর্যায়ে। ইতিমধ্যে এ ঘটনায় যারা জড়িত তাদের গ্রেপ্তার করে আইনের আওতায় আনা হয়েছে।  অনেকেই দোষ স্বীকার করে আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন।

আব্দুল বাতেন বলেন, নভেম্বরের প্রথম সপ্তাহেই চাঞ্চল্যকর এ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেয়া হবে।  মূলত শিবির সন্দেহে আবরারকে পিটিয়ে হত্যা করা হয়।  আমরা হত্যার মোটিভ নিয়ে ভাবছি না।  তাকে হত্যা করা হয়েছে এটাই প্রধান।  হত্যা মামলার আসামি হিসেবে আমরা তদন্ত পরিচালনা করছি।

তিনি জানান, এ মামলায় এখন পর্যন্ত এজহারভুক্ত ১৬ জনকে গ্রেপ্তার করা হয়েছে।  এছাড়া সন্দেহভাজন আরো ৫ জনকে গ্রেপ্তার করা হয়েছে।  এর মধ্যে সাতজন আদালতে দোষ স্বীকার করে ১৬৪ ধারায় জবানবন্দি দিয়েছেন।  এখন আনুষঙ্গিক কাজ চলছে।  এরপরই একটি পূর্ণাঙ্গ চার্জশিট আদালতে দেয়া হবে।  সেক্ষেত্রে দোষীদের শাস্তি নিশ্চিত করা হবে।

আবরার ফাহাদ বুয়েটের তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের (১৭তম ব্যাচ) ছাত্র ছিলেন।  বুয়েটের শেরেবাংলা হলের নিচ তলায় ১০১১ নম্বর কক্ষে থাকতেন আবরার।  ৬ অক্টোবর রাত আটটার দিকে তাকে কক্ষ থেকে ডেকে নিয়ে হত্যা করা হয়।  এ ঘটনায় আবরারের বাবা বরকতুল্লাহ বাদী হয়ে চকবাজার থানায় মামলা করেন।


ঢাকা/মাকসুদ/জেনিস/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়