ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

না ফেরার দেশে পরিচালক ইবনে মিজান

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৩৩, ২৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
না ফেরার দেশে পরিচালক ইবনে মিজান

ইবনে মিজান

বিনোদন ডেস্ক : না ফেরার দেশে চলে গেলেন জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক ইবনে মিজান। যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়ার করোনা শহরে বার্ধক্যজনিত কারণে তিনি মৃত্যুবরণ করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৮৫ বছর। বাংলাদেশ পরিচালক সমিতির মহাসচিব বদিউল আলম খোকন রাইজিংবিডিকে এ তথ্য জানিয়েছেন।  

জানা গেছে, স্থানীয় সময় সোমবার (২৭ মার্চ) সকালে মৃত্যুবরণ করেন ইবনে মিজান। স্থানীয় সময় মঙ্গলবার বাদ জোহর করোনা মসজিদে মরহুমের জানাজা শেষে যুক্তরাষ্ট্রে তার দাফন সম্পন্ন হবে। 


ছয় সন্তানের জনক ইবনে মিজান। ১৯৯০ সালে চলচ্চিত্রাঙ্গন ছেড়ে সপরিবারে ক্যালিফোর্নিয়া শহরে পাড়ি জমান তিনি। করোনা শহরে তার বড় ছেলে টিটো মিজানের বাসায় ওঠেন। মৃত্যুর আগ পর্যন্ত এ বাসাতেই ছিলেন এই নির্মাতা।

 

ষাটের দশকের রুপালি পর্দার সাড়া জাগানো পরিচালক ইবনে মিজান। অনেক ব্যবসাসফল সিনেমা নির্মাণ করেছিলেন তিনি। প্রযোজক হিসেবে তার পরিচিত ছিল।

ইবনে মিজান নির্মিত উল্লেখযোগ্য সিনেমা হলো- আবার বনবাসে রূপবান (১৯৬৬), রাখাল বন্ধু (১৯৬৮), বাঁশের কেল্লা, নিশান (১৯৭৭), এক মুঠো ভাত (১৯৭৬), লায়লা মজনু (১৯৭৯), চন্দন দ্বীপের রাজকন্যা (১৯৮৪) ইত্যাদি।



রাইজিংবিডি/ঢাকা/২৮ মার্চ ২০১৭/শান্ত/মারুফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়