ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

না.গঞ্জের আদালতে তারেক রহমানের বিরুদ্ধে মামলা

হাসান উল রাকিব || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪৭, ৯ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
না.গঞ্জের আদালতে তারেক রহমানের বিরুদ্ধে মামলা

নিজস্ব প্রতিবেদক, নারায়ণগঞ্জ : বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান যুক্তরাজ্য (লন্ডন) প্রবাসী তারেক রহমানের বিরুদ্ধে নারায়ণগঞ্জের একটি আদালতে মামলা দায়ের করা হয়েছে।

আওয়ামী লীগের ধর্ম বিষয়ক উপ-কমিটির সদস্য আকরাম হোসেন বাদল সোমববার দুপুরে নারায়ণগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মিল্টন হোসেনের আদালতে উপস্থিত হয়ে মামলাটি দায়ের করেন।

জাতির জনক বঙ্গবন্ধুকে নিয়ে কটুক্তি করার অভিযোগে মামলাটি করা হয়। (মামলা নং-১০৮৭/১৯)। এ মামলায় আদালত আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছে।

মামলায় তারেক রহমানকে এক নম্বর আসামি করে যুক্তরাজ্য (লন্ডন) প্রবাসী আরো দুইজনকে আসামি করা হয়েছে। জাতীয়তাবাদী দল বিএনপির যুক্তরাজ্য শাখার সভাপতি শায়েস্তা চৌধুরী কুদ্দুসকে দুই নম্বর আসামি এবং সাধারণ সম্পাদক কাওছার এম আহম্মেদকে তিন নম্বর আসামি হিসেবে মামলায় অন্তর্ভূক্ত করা হয়েছে। পরে শুনানি শেষে আদালত আসামিদের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেন।

বাদি আকরাম হোসেন বাদলের পক্ষে মামলাটি পরিচালনা করছেন নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক অ্যাডভোকেট নূরুল হুদা।

গণমাধ্যমকে তিনি জানান, বাদি তার মামলায় তারেক রহমানের বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহিতা এবং মানহানির অভিযোগ এনেছেন। গত ১৮ আগস্ট লন্ডনে একটি অনুষ্ঠানে তারেক রহমান বলেছেন বাংলাদেশের জাতীয়তাবাদের জাতির পিতা জিয়াউর রহমান বলে উল্লেখ করেন। সেই সঙ্গে দেশের সংবিধান নিয়েও তিনি কটুক্তি করেছেন, যা রাষ্ট্রদ্রোহিতার সামিল।

তারেক রহমানের এ বক্তব্যকে মানহানিকর হিসেবে উল্লেখ করে বাদির আইনজীবি জানান, আদালত মামলাটি আমলে নিয়ে সকল নথি পর্যালোচনা করে আসামি তারেক রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারি করেছেন। একই সাথে আগামী ১০ ডিসেম্বর এই মামলার পরবর্তী শুনানির তারিখ ধার্য্য করা হয়েছে।


রাইজিংবিডি/নারায়ণগঞ্জ/৯ সেপ্টেম্বর ২০১৯/হাসান উল রাকিব/সনি

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়