ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নাটকীয় জয়ে সমতা ফেরাল ভারত

আবু হোসেন পরাগ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৫, ২৯ জানুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নাটকীয় জয়ে সমতা ফেরাল ভারত

ক্রীড়া ডেস্ক : শেষ ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ৮ রান, হাতে ৬ উইকেট। সেই ম্যাচও জিততে পারল না ইংলিশরা। শেষ ওভারের নাটকীয়তায় দ্বিতীয় টি-টোয়েন্টিতে ইংল্যান্ডকে ৫ রানে হারিয়েছে বিরাট কোহলির ভারত। তিন ম্যাচ সিরিজে এখন ১-১ সমতা। বেঙ্গালুরুতে শেষ ম্যাচটি তাই সিরিজ নির্ধারণী।

নাগপুরে রোববার ১৪৫ রান তাড়ায় ইংল্যান্ডের শুরুটা ভালো হয়নি। ভারতীয় পেসার আশিস নেহরার একই ওভারে আউট হয়ে ফেরেন দুই ওপেনার স্যাম বিলিংস ও জেসন রয়। ইংলিশদের স্কোর তখন ২ উইকেটে ২২।

তৃতীয় উইকেটে দলকে ৬৫ পর্যন্ত টেনে নিয়েছিলেন রুট ও মরগান। অমিত মিশ্রর বলে মরগান ১৭ রান করে ফিরলে ভাঙে ৪৩ রানের এ জুটি। এরপর চতুর্থ উইকেটে রুটের সঙ্গে জুটি বেঁধে ৪০ বলে ৫২ রানের জুটি গড়েন বেন স্টোকস। তবে স্টোকস (২৭ বলে ৩৮ ) স্লোয়ারে এলবিডব্লিউ করে ভারতকে ম্যাচে ফেরান নেহরা।

শেষ ৩ ওভারে ইংল্যান্ডের প্রয়োজন ছিল ২৭ রান, শেষ ২ ওভারে যেটি দাঁড়ায় ২৪ রানে। তবে নেহরার করা ১৯তম ওভারে একটি করে চার ও ছক্কায় রুট তোলেন ১৬ রানে। তখনো কে জানতো, শেষ ওভারে কী নাটকীয়তাই না অপেক্ষা করছে!

শেষ ওভারে ৮ রানের প্রয়োজনে জাসপ্রিত বুমরাহ প্রথম বলে এলবিডব্লিউ হয়ে যান রুট (৩৮)। পরের দুই বল থেকে আসে ১ রান। চতুর্থ বলে বোল্ড হয়ে যান জস বাটলার। ২ বলে চাই ৭ রান। পঞ্চম বলে বাই থেকে আসে ১ রান। আর শেষ বলে ব্যাটই ছোঁয়াতে পারেননি মঈন আলী।  

এর আগে টস হেরে ব্যাট করতে নেমেছিল ভারত। তবে লোকেশ রাহুল ছাড়া আর কেউই জ্বলে উঠতে পারেননি। ভারতও শেষ ৩ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০ ওভারে ৮ উইকেটে ১৪৪ রানের বেশি করতে পারেনি।

৪৭ বলে ৬ চার ও ২ ছক্কায় সর্বোচ্চ ৭১ রান করেন রাহুল। এ ছাড়া দুই অঙ্ক ছুঁয়েছেন কেবল হার্দিক পান্ডিয়া (৩০) ও অধিনায়ক কোহলি (২১)। ২২ রানে ৩ উইকেট নিয়ে ইংল্যান্ডের সেরা বোলার ক্রিস জর্ডান।

সংক্ষিপ্ত স্কোর:

ভারত: ২০ ওভারে ১৪৪/৮

ইংল্যান্ড: ২০ ওভারে ১৩৯/৬

ফল: ভারত ৫ রানে জয়ী।

 

রাইজিংবিডি/ঢাকা/২৯ জানুয়ারি ২০১৭/পরাগ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়