ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নারী শ্রমিকের মৃত‌্যুতে বরিশালে শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৩৭, ২৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারী শ্রমিকের মৃত‌্যুতে বরিশালে শ্রমিক ফ্রন্টের বিক্ষোভ

বেঙ্গল বিস্কুট ফ্যাক্টরির শ্রমিক রওশন বেগমের মৃত্যুতে জড়িত ব্যাক্তিদের বিচার ও পর্যাপ্ত ক্ষতিপূরণ দেয়ার দাবিতে বিক্ষোভ হয়েছে বরিশালে। সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট দাবি মেনে নিতে ৭ দিনের আলটিমেটাম দিয়েছে।

সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট বরিশাল জেলা শাখার সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলামের স্বাক্ষরিত এবং বাসদের জেলা শাখার সদস‌্য সচিব ডা. মণীষা চক্রবর্ত্তীর পাঠানো বিবৃতি বলা হয়, আজ মঙ্গলবার বেলা ১১টায় বেঙ্গল বিস্কুট ফ্যাক্টরির সামনে বিক্ষোভ সমাবেশ ও মিছিল অনুষ্ঠিত হয়।

সমাবেশে সভাপতিত্ব করেন রওশন বেগমের স্বামী রিকশা শ্রমিক মাহবুব হোসেন ও পরিচালনা করেন সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সাংগঠনিক সম্পাদক শহীদুল ইসলাম।

বক্তব্য রাখেন বাসদ বরিশাল জেলার সদস‌্য সচিব ডা. মনীষা চক্রবর্তী, সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্টের সদস্য বাবুল তালুকদার, মো. রুবেল হাওলাদার, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্টের সদস্য প্রতিভা রায়, সাইফুল ইসলাম।

এলাকাবাসীর  প্রতিনিধি হিসেবে বক্তব্য রাখেন বাসদ ১ নং ওয়ার্ডের সংগঠক মিজানুর রহমান, শ্রমিক ফ্রন্টের সদস্য নাদিম।

সমাবেশে বক্তারা বলেন, বেঙ্গল বিস্কুট ফ্যাক্টরির শ্রমিক রওশন বেগম ফ্যাক্টরির গেটে মালামাল বহনকারী ট্রাকের নিচে চাপা পড়ে গতকাল সোমবার সকাল ৬টায় মৃত্যুবরণ করেন। বক্তারা এ ঘটনার জন্য দায়ী ব্যাক্তিদের বিচার ও দৃষ্টান্তমূলক শাস্তি দাবি করেন। একইসাথে বক্তারা রওশন বেগমের পরিবারকে তাঁর আজীবন আয়ের সমান ক্ষতিপূরণ দেয়ার দাবী জানান। বক্তারা এই দাবি পূরণে ৭ দিনের আলটিমেটাম দেন ও দাবি পূরণ না হলে বৃহত্তর আন্দোলনের ঘোষণা দেন।


ঢাকা/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়