ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নারীদের মানুষ হিসেবে ভাবতে হবে

নাসির উদ্দিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩০, ৮ মার্চ ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নারীদের মানুষ হিসেবে ভাবতে হবে

নিজস্ব প্রতিবেদক : নারীদের মানুষ হিসেবে ভাবতে হবে। এখনও নারীরা সাইকেল চালালে আমরা হা করে তাকিয়ে থাকি। মনে হচ্ছে এলিয়েন যাচ্ছে। এ ধরনের দৃষ্টিভঙ্গি থেকে আমাদের বেরিয়ে আসতে হবে। এ জন্য সামগ্রিকভাবে নারীবান্ধব পরিবেশ সৃষ্টি করতে হবে।

বুধবার রাজধানীর মতিঝিলে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই ভবনে আন্তর্জাতিক নারী দিবস উপলক্ষে এক আলোচনা সভায় এ কথা বলেন বক্তারা।

বক্তারা বলেন, নারীদের নিজের ওপর বিশ্বাস রাখতে হবে। একজন উদ্যোক্তার জন্য এটা খুবই প্রযোজন। তবে নারীদের ব্যবসায় আসতে হলে পরিবারের সহযোগিতা দরকার।

দুই চারজন রোল মডেল হলেই সমাজ পাল্টে যায় না। নারী প্রধানমন্ত্রী ও স্পিকার হলেই সমাজ নারীবান্ধব হয় না। নারীবান্ধব সমাজ গড়তে প্রান্তিক নারীদের উন্নয়ন করতে হবে বলেও জানান বক্তারা।

আলোচনা সভায় সংসদ সদস্য সাবিহা নাহার বেগম বলেন, বর্তমানে দেশ যে উন্নতি ও অর্থনীতিতে এগিয়ে যাচ্ছে এর পেছনে নারীর অবদান উল্লেখযোগ্য। দেশের গুরুত্বপূর্ণ জায়গায় এখন নারীরা কাজ করছে। সব জায়গায় তারা সফল হচ্ছে।

সভাপতির বক্তব্যে এফবিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সভাপতি মনোয়ারা হাকিম আলী বলেন, নারী-পুরুষ সমতা অর্জন করা প্রধানমন্ত্রী শেখ হাসিনার সর্বোচ্চ অগ্রাধিকারের মধ্যে একটি। নারীদের জীবনমান উন্নয়নে বাংলাদেশ অনেক অগ্রগতি করেছে।

এ সময় তিনি নারীদের সহযোগিতার জন্য স্বামীদের এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন নারী উদ্যোক্তা আয়েশা আকতার জাহান, এফবিসিসিআইয়ের মহাসচিব মীর শাহাবুদ্দিন আহমেদ, বরিশাল উইমেন চেম্বারের সভাপতি আঞ্জুমারা বেগম প্রমুখ।



রাইজিংবিডি/ঢাকা/৮ মার্চ ২০১৭/নাসির/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়