ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

ডাস্টবিনে মানব ভ্রুণ

নার্স বরখাস্তের প্রতিবাদে স্মারকলিপি

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১১, ২০ ফেব্রুয়ারি ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নার্স বরখাস্তের প্রতিবাদে স্মারকলিপি

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিনে ৩১টি মানব ভ্রুণ ফেলে দেওয়ার ঘটনায় গাইনি ওয়ার্ডের নার্সিং ইনচার্জ জোৎস্না আক্তারকে সাময়িক বরখাস্ত করার প্রতিবাদে হাসপাতালের পরিচালকের কাছে স্মারকলিপি দিয়েছে নার্সরা।

এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটি তাদের তদন্ত কার্যক্রম শুরু করেছে।

নার্সিং ইনচার্জ জোৎস্না আক্তারকে সাময়িক বরখাস্ত করার প্রতিবাদে আজ বুধবার হাসপাতালের পরিচালকের কাছে স্মারকলিপি দিয়েছেন নার্সরা।

স্মারকলিপিতে বলা হয়, ফেলে দেওয়া মানব ভ্রুণগুলোর দায়িত্বে ইনচার্জ জোৎস্না আক্তার ছিলেন না। গাইনি বিভাগের ল্যাবরেটরি থেকে ভ্রুণগুলো অপসারণের বিষয় তিনি অবগত ছিলেন না। তারা জোৎস্না আক্তারকে বরখাস্তের ঘটনায় ক্ষোভ প্রকাশ এবং বরখাস্তের আদেশ প্রত্যাহারের দাবি জানান।

এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষের গঠিত তদন্ত কমিটি আজ বুধবার থেকে কার্যক্রম শুরু করেছে। নির্ধারিত তিন কার্যদিবসের মধ্যে তদন্ত কমিটি পরিচালকের কাছে প্রতিবেদন জমা দেবে বলে জানিয়েছেন কমিটির প্রধান অধ্যাপক ডা. জহুরুল হক মানিক।

গত সোমবার রাতে মেডিকেল কলেজ হাসপাতালের ডাস্টবিন থেকে মেডিকেল শিক্ষার্থীদের শিক্ষায় ব্যবহৃত ৩১টি মানব ভ্রুণ উদ্ধার করা হয়। বিষয়টি নিয়ে তোলপাড় হলে মন্ত্রণালয়ের নির্দেশে এই পদক্ষেপ নেয় কর্তৃপক্ষ।





রাইজিংবিডি/বরিশাল/২০ ফেব্রুয়ারি ২০১৯/জে.খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়