ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

নিউইয়র্কে শোক দিবসে আলোচনা ও দোয়া

জাহাঙ্গীর আলম বকুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৫:০৬, ১৬ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নিউইয়র্কে শোক দিবসে আলোচনা ও দোয়া

ডেস্ক রিপোর্ট : যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে বাংলাদেশ কনস্যুলেট জেনারেল অফিসে বৃস্পতিবার সন্ধ্যায় জাতীয় শোক দিবস এবং জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী উপলক্ষে বিশেষ দোয়া মাহফিল ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

কনসাল জেনারেল সাদিয়া ফয়জুননেসা সকাল ১০টায় জাতীয় পতাকা অর্ধনমিতকরণের মাধ্যমে জাতীয় শোক দিবসের কর্মসূচি শুরু করেন।

সন্ধ্যায় দ্বিতীয় পর্বের শুরুতে বঙ্গবন্ধুর বর্ণাঢ্য জীবনের উপর নির্মিত প্রামাণ্যচিত্র প্রদর্শন করা হয়। পরে ১৫ আগস্ট হত্যাকাণ্ডে নিহতদের শ্রদ্ধা জানিয়ে এক মিনিট নীরবতা পালন করা হয়। শোক দিবস উপলক্ষে রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী ও পররাষ্ট্রপ্রতিমন্ত্রীর পাঠানো বাণী পাঠ করা হয়।

এরপর আলোচনা সভায় বক্তারা জাতির পিতার বর্ণাঢ্য জীবন ও অর্জন সম্পর্কে আলোকপাত করেন। তারা শেখ হাসিনার গতিশীল নেতৃত্বে সমবেতভাবে কাজ করে একটি উন্নত ও সমৃদ্ধ বাংলাদেশ গড়ার লক্ষ্যে কাজ করার আহ্বান জানান।

আলোচনায় অন্যদের মধ্যে জাতিসংঘে বাংলাদেশ মিশনের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন, যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে বাংলাদেশ কমিউনিটির সদস্যরা, সাংবাদিক, রাজনৈতিক, সাংস্কৃতিক ও সামাজিক সংগঠনের প্রতিনিধিরা, জাতিসংঘে স্থায়ী মিশন এবং কনস্যুলেট জেনারেলের কর্মকর্তা ও কর্মচারীরা উপস্থিত ছিলেন।

শেষে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এবং পরিবারের নিহত সদস্যদের আত্মার মাগফেরাত কামনা করে ও দেশের অব্যাহত সমৃদ্ধির জন্য বিশেষ দোয়া পরিচালনা করা হয়।

শোক দিবস উপলক্ষে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ আয়োজিত কুইন্সের এ্যালমহার্স হাসপাতালে স্বেচ্ছায় রক্তদান কর্মসূচির আয়োজন করা হয়। সংবাদ বিজ্ঞপ্তি। 

 

রাইজিংবিডি/ঢাকা/১৬ আগস্ট ২০১৯/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়