ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

নির্বাচনে পাঁচ তারকার লড়াই

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:১৯, ৩০ জুন ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্বাচনে পাঁচ তারকার লড়াই

বিনোদন প্রতিবেদক: চলচ্চিত্রের ‘মাদার সংগঠন’ নামে খ্যাত বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতি। মামলা ও বিভিন্ন জটিলতায় সংগঠনটির নির্বাচন দীর্ঘ ৭ বছর স্থগিত ছিল। দীর্ঘ সময় পর চূড়ান্ত হয়েছে সমিতির নির্বাচনের তারিখ। তফসিল অনুযায়ী, আগামী ২৭ জুলাই নির্বাচনের দিন নির্ধারণ করা হয়েছে। এবারের নির্বাচনে পাঁচজন তারকা শিল্পী লড়ছেন।

এ তালিকায় রয়েছেন ড্যানি সিডাক, নাদের চৌধুরী, শহিদুল আলম সাচ্চু, মাসুম আজিজ ও ইয়ামিন হক ববি। এছাড়া জনপ্রিয় অভিনেতা আলমগীর ও জয়া আহসানের মনোনয়ন ফরম কেনা হলেও সর্বশেষ তারা ফরম জমা দেননি।

২০১৬ সালে প্রযোজক নাসির হোসেনের করা রিটের কারণে নির্বাচন স্থগিত হয়ে যায়। পরপর তিনবার কেউ নির্বাচনে দাঁড়াতে পারবেন না— এফবিসিসিআই’র অধীন সংগঠনের এমন নির্বাচনী রীতির খেলাপ করা হয়েছে মর্মে নাসির হোসেন বৈধতা চ্যালেঞ্জ করে রিট করেছিলেন। রিটের পরিপ্রেক্ষিতে আদালত নির্বাচন স্থগিত করেন।

এর আগে ২০১৪ সালের ৬ সেপ্টেম্বর বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক পরিবেশক সমিতির নির্বাচন হওয়ার কথা থাকলেও প্রধান দুই প্রতিদ্বন্দ্বীর মামলার কারণে নির্বাচন সাময়িকভাবে বন্ধ করা হয়েছিল। এরপর সে বছর ২৯ অক্টোবর দুই দলই চলচ্চিত্রের স্বার্থে নাসিরুদ্দিন দিলুকে আহবায়ক করে ২২ সদস্যের একটি কমিটি গঠন করা হয়।


রাইজিংবিডি/ঢাকা/৩০ জুন ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়