ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নির্বাচনের মাঠে আলিম উল্লাহর ৬ প্রতিশ্রুতি

রাহাত সাইফুল || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:০৬, ৯ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্বাচনের মাঠে আলিম উল্লাহর ৬ প্রতিশ্রুতি

বিনোদন প্রতিবেদক: মামলা ও বিভিন্ন জটিলতা কাটিয়ে দীর্ঘ ৭ বছর পর অনুষ্ঠিত হতে যাচ্ছে চলচ্চিত্রের ‘মাদার সংগঠন’ বাংলাদেশ চলচ্চিত্র প্রযোজক-পরিবেশক সমিতির নির্বাচন।

আগামী ২৭ জুলাই নির্বাচনের দিন নির্ধারণ করা হয়েছে। ইতোমধ্যে প্রার্থীরা প্রযোজক সমিতির সদস্যদের কাছে ভোট চাইছেন। এছাড়া দিচ্ছেন বিভিন্ন প্রতিশ্রুতি। তারই ধারাবাহিকতায় চলচ্চিত্র প্রযোজক আলিম উল্লাহ খোকন সদস্যদের ৬টি প্রতিশ্রুতি দিয়েছেন।

আলিম উল্লাহ খোকনের প্রতিশ্রুতিগুলো হলো— ১. প্রযোজকরা কোথাও যাবে না। সেন্সর বোর্ড কিংবা গ্রেডেশন বোর্ডসহ চলচ্চিত্র সংশ্লিষ্ট প্রশাসনিক সব কার্যক্রমের কেন্দ্রবিন্দু এফডিসিতে ওয়ানস্টপ সেন্টার নিশ্চিত করা। চলচ্চিত্র মুক্তির যথাযথ নির্দেশনা ও পরিকল্পনা বাস্তবায়ন। ২. দুই বছরে চলচ্চিত্রে ১৫জন নতুন প্রযোজক নিশ্চিত করা। সমিতির সব সদস্য যেন প্রযোজনায় নিয়মিত হয় সেই পরিবেশ তৈরি করা। ৩. প্রযোজক সমিতির ক্ষতিগ্রস্ত প্রযোজকদের জন্য একটি ফান্ড তৈরি করা। সেখানে সরকারের অংশগ্রহণ নিশ্চিত করা। ৪. অনুদানের সিনেমা প্রযোজনা যেন প্রযোজক সমিতির মাধ্যমে করা হয় তা নিশ্চিত করা। ৫. আগামী দুই বছরে দুই জোড়া নায়ক-নায়িকা পরিচালক, চিত্রনাট্যকার, সংগীত পরিচালক, গীতিকার, খল-অভিনেতা ও কমেডিয়ানসহ চলচ্চিত্র পরিবারের শিল্পী সংকট দূর করা। ৬. দেশি সিনেমা বিদেশেরি প্রেক্ষাগৃহে নিয়মিত বিপণণ নিশ্চিতকরণ।

জাজ মাল্টিমিডিয়ার প্রধান নির্বাহী কর্মকর্তা আলিমুল্লাহ খোকন। তিনি নিজেও ছয়টি চলচ্চিত্র প্রযোজনা করেছেন। এছাড়া চলচ্চিত্র প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার ব্যানারে এরই মধ্যে ৪০টি সিনেমা মুক্তি দিয়েছে। চলচ্চিত্রের অচল অবস্থায় কিছুটা হলেও হাল ধরেছে প্রতিষ্ঠানটি। ২০১১ সালে অ্যানালগ সিনেমা হলগুলোকে ডিজিটাল করার ঘোষণা দিয়ে চলচ্চিত্র জগতে আলোড়ন সৃষ্টি করে জাজ। এদের হাত ধরেই ঢালিউডে প্রথম ডিজিটাল সিনেমা ‘ভালোবাসার রঙ’ নির্মিত হয়।

এরপর জিজিটাল প্রজেকশন বসিয়ে দেশের কিছু হল ডিজিটাল করে সিনেমা মুক্তি দেয়। বতর্মানে ৩১০টি প্রেক্ষাগৃহে প্রতিষ্ঠানটির প্রজেকশন রয়েছে। এছাড়া ২১টি প্রেক্ষাগৃহ নতুন করে চালু করে জাজ। চলচ্চিত্র প্রযোজকদের সিনেমা প্রযোজনা করায় উদ্বুদ্ধ করার জন্য ভিপিএফ বিল যৌক্তিকভাবে কমানো হয়েছে। এছাড়া সিনেমা হলের সার্ভার, প্রজেক্টর ও সাউন্ড সিস্টেমের ভাড়া ফ্রি করে দেয়া হয়েছে।


রাইজিংবিডি/ঢাকা/৯ জুলাই ২০১৯/রাহাত/শান্ত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়