ঢাকা     মঙ্গলবার   ২৩ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১০ ১৪৩১

নির্বাচিত হলে নগর কাউন্সিল গঠন করবেন ডাঃ মনীষা

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:০৫, ২৪ জুলাই ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নির্বাচিত হলে নগর কাউন্সিল গঠন করবেন ডাঃ মনীষা

নিজস্ব প্রতিবেদক, বরিশাল: নির্বাচিত হলে কাউন্সিলরদের বাইরে বিভিন্ন শ্রেণির মানুষের প্রতিনিধিদের নিয়ে সিটি করপোরেশনে নগর কাউন্সিল গঠন করবেন বিসিসি’র মেয়র প্রার্থী ডাঃ মনীষা চক্রবর্তী।

তিনি মঙ্গলবার দুপুরে নগরীর অশ্বিনী কুমার হলে  ১৪ দফা নির্বাচনী ইশতেহার ঘোষণা করেন। ডাঃ মনীষা চক্রবর্তী বরিশাল সিটি কপোরেশন নির্বাচনে বাংলাদেশ সমাজতান্ত্রিক দল (বাসদ) থেকে মই মার্কা প্রতীকে মেয়র প্রার্থী  হয়েছেন।

কাউন্সিলরদের বাইরে বিভিন্ন শ্রেণির মানুষের প্রতিনিধিদের নিয়ে বরিশাল সিটি করপোরেশনে নগর কাউন্সিল গঠন করা ছাড়াও তার ঘোষিত ইশতেহারে রয়েছে- দুর্নীতিমুক্ত ও জবাবদিহিতামূলক সিটি করপোরেশন গড়া, নগরবাসীর জীবন-মান ও রুচি-সংস্কৃতির উন্নয়ন করা, নগরকে নারী ও শিশুবান্ধব হিসেবে গড়ে তোলা, অধিকার বঞ্চিত ও অনুন্নত এলাকার উন্নয়ন করা, নিরাপদ কর্মসংস্থানের ব্যবস্থা ও তরুণ যুবকদের উপযুক্ত প্রশিক্ষণের ব্যবস্থা করা, নগরের খাল পুনরুদ্ধার ও জলাবদ্ধতা নিরসন করা, আধুনিক বর্জ্য ব্যবস্থাপনা চালু করা, শিক্ষা ও চিকিৎসা ব্যবস্থার উন্নয়ন ঘটানো, সিটি করপোরেশেনের নিম্নআয়ের কর্মচারীদের বেতন নিশ্চিত করা, ব্যাটারিচালিত রিকশা-অটোরিকশা চলাচলের জন্য বিশেষ উদ্যোগ নেওয়া, সরকার-প্রশাসনের অসহযোগিতায় বা চাপে দায়িত্বপালনে অসমর্থ হলে পদত্যাগ করে জনগণের মতামতের ওপর করণীয় নির্ধারণ করা।

ইশতেহার ঘোষনাকালে মেয়র প্রার্থী ডাঃ মনীষা চক্রবর্তী বলেন, আমি নির্বাচিত হলে বিসিসি হবে লুটপাট-দুর্নীতিমুক্ত, অধিকারবঞ্চিত মানুষের অধিকার আদায়ের সিটি করপোরেশন।



রাইজিংবিডি/বরিশাল/২৪ জুলাই ২০১৮/জে.খান স্বপন/টিপু

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়