ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

নৌকার টিকিট পেয়ে সচিবালয়ে মোমেন!

আব্দুল্লাহ আল নোমান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ২৫ নভেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নৌকার টিকিট পেয়ে সচিবালয়ে মোমেন!

নিজস্ব প্রতিবেদক, সিলেট : একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মর্যাদার আসন খ্যাত সিলেট-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিতের অনুজ ড. এ কে আবদুল মোমেন।

মোমেন জাতিসংঘে বাংলাদেশের স্থায়ী মিশনের সাবেক প্রতিনিধি ও রাষ্ট্রদূত ছিলেন। বর্তমানে চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের চেয়ারম্যানের দায়িত্বে আছেন।

রোববার দুপুরে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে ‘নৌকার টিকিট’ হাতে পেয়েই তিনি ছুটে গিয়েছিলেন সচিবালয়ে। সেখানে অর্থমন্ত্রীর কার্যালয়ে বড় ভাই মুহিতের সঙ্গে দেখা করে তার দোয়া ও সহযোগিতা কামনা করেছেন। এ সময় মুহিত তাকে সবধরণের সহযোগিতার আশ্বাস দেন।

সিলেট সিটি কর্পোরেশন ও সদর উপজেলা নিয়ে গঠিত এ আসন মর্যাদাপূর্ণ আসন হিসেবে সব রাজনৈতিক দলের কাছে বিবেচিত। এ আসনে যে দলের প্রার্থী জয়ী হন, সেই দল সরকার গঠন করে। স্বাধীনতা পরবর্তী সবকটি নির্বাচনে এমনটি ঘটেছে।

গত ৯ নভেম্বর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয় থেকে দলের মনোনয়ন ফরম কেনেন ড. এ কে আবদুল মোমেন। আর এ ফরম কেনার জন্য নির্ধারিত ৩০ হাজার টাকা তাকে দিয়েছিলেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত।

অর্থমন্ত্রী নিজেও এই আসনে দলের মনোনয়ন ফরম কিনেছিলেন। মনোনয়ন প্রত্যাশীদের তালিকায় ছিলেন দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক (ময়মনসিংহ বিভাগ) অ্যাডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ও সাবেক নির্বাচন কমিশনার  মো. ছহুল হোসাইন।

সিলেট-১ আসনে দলের মনোনয়ন পাওয়ায় ড. মোমেন প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি শ্রদ্ধা ও কৃতজ্ঞতা জানিয়েছেন। দলীয় নেতা-কর্মীদের প্রতি শুভেচ্ছা জানিয়ে তিনি আসন্ন নির্বাচনে সর্বস্তরের জনসাধারণের সহযোগিতা কামনা করেছেন।

সর্বশেষ দশম জাতীয় সংসদ নির্বাচনে সিলেট-১ আসন থেকে বিনাপ্রতিদ্বন্দ্বিতায় সংসদ সদস্য নির্বাচিত হন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। এর আগে নবম জাতীয় সংসদ নির্বাচনে তিনি সাবেক অর্থমন্ত্রী এম. সাইফুর রহমানকে পরাজিত করে সংসদ সদস্য নির্বাচিত হয়েছিলেন। পরপর দুই মেয়াদে তিনি সরকারের অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করছেন।



রাইজিংবিডি/সিলেট/২৫ নভেম্বর ২০১৮/নোমান/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়