ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

নৌকার বিপক্ষে গেছেন যারা, চিঠি পাচ্ছেন তারা

এসকে রেজা পারভেজ || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৩০, ৩ সেপ্টেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
নৌকার বিপক্ষে গেছেন যারা, চিঠি পাচ্ছেন তারা

জ্যেষ্ঠ প্রতিবেদক: উপজেলা পরিষদ নির্বাচনে নৌকা প্রতীকের বিপক্ষে গিয়ে যারা কাজ করেছেন, তাদের কারণ দর্শানের চিঠি দেয়া হচ্ছে আগামী ৮ সেপ্টেম্বর থেকে।

মঙ্গলবার বিকেলে রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগের সভাপতি শেখ হাসিনার রাজনৈতিক কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে এ কথা জানান আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। এর আগে দলের সম্পাদকমণ্ডলীর বৈঠক অনুষ্ঠিত হয়।

ওবায়দুল কাদের বলেন, ‘শোকের মাসে আমরা কিছু কাজ থেকে বিরত থাকি। সেজন্য উপজেলা নির্বাচনের বিদ্রোহীদের বিষয়ে গৃহীত সিদ্ধান্ত বাস্তবায়ন করা হয়নি। আগামী ৮ সেপ্টেম্বর থেকে আমরা বিদ্রোহীদের কারণ দর্শানোর চিঠি দিতে শুরু করবো।’

দলীয় সূত্রে জানা গেছে, এরিমধ্যে সারা দেশ থেকে পাঠানো দুই শতাধিক নাম কেন্দ্রে জমা হয়েছে। তাদের মধ্যে বিদ্রোহী প্রার্থী ও মদদদাতাদের নাম আছে। অনেক সাবেক মন্ত্রী-সংসদ সদস্যও রয়েছেন অভিযুক্তদের তালিকায়।

জুলাইতে এই প্রক্রিয়া শুরু হওয়ার কথা থাকলেও ডেঙ্গু পরিস্থিতি তা পিছিয়ে গেছে। এরিমধ্যে আগস্ট মাস আসায় সাংগঠনিক এই কার্যক্রম স্থগিত থাকে। কারণ আগস্টে সাংগঠনিক কোনো কাজ করে না আওয়ামী লীগ।

গত ১২ জুলাই দলের সভানেত্রী শেখ হাসিনার সভাপতিত্বে উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী কমিটির বৈঠকে বিদ্রোহী প্রার্থীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত হয়। বৈঠকে সিদ্ধান্ত হয়, নৌকার প্রার্থীর বিপক্ষে দল ও সহযোগী সংগঠনের যারা কাজ করেছেন, তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে। অভিযুক্ত মন্ত্রী-এমপি বা যতই প্রভাবশালী নেতাই হোক তারা বহিষ্কার ও শোকজের আওতায় আসবেন।


রাইজিংবিডি/ঢাকা/৩ সেপ্টেম্বার ২০১৯/রেজা/সাজেদ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়