ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

‘নৌকায় ভোট দিলে মানুষের জীবনমানের উন্নতি হয়’

জে.খান স্বপন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৪০, ২৭ অক্টোবর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
‘নৌকায় ভোট দিলে মানুষের জীবনমানের উন্নতি হয়’

নিজস্ব প্রতিবেদক, বরিশাল : একশত বছর উন্নয়নের পরিকল্পনা বাস্তবায়নের জন্য আগামী জাতীয় নির্বাচনে নৌকা মার্কায় ভোট দেওয়ার আহ্বান জানিয়েছেন বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

আজ শনিবার বিকেলে বরগুনার তালতলীতে জনসভায় বক্তব্যকালে এ আহ্বান জানান তিনি।

স্থানীয় আওয়ামী লীগ আয়োজিত জনসভায় প্রধান অতিথির বক্তব্যে প্রধানমন্ত্রী বলেন, নৌকা মার্কায় ভোট দিয়ে দেশ ব্যর্থ হয়নি। যখনই মানুষ নৌকায় ভোট দেয়,  তখন মানুষের জীবনমানের উন্নতি হয়। নৌকায় ভোট দিলে দেশ ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত হয়। সৃষ্টি হয় কর্মসংস্থানের। 

শেখ হাসিনা বলেন, ‘‘২০২০ সালে জাতির পিতার জন্মশতবাষির্কী আর ২০২১ সালের ২৬ মার্চ স্বাধীনতার সূবর্ণজয়ন্তী পালন করব আমরা। এই এক বছর মুজিববর্ষে আমরা দেশকে ক্ষুধা ও দারিদ্র্য মুক্ত করব। ৪১ সালে উন্নত বাংলাদেশ হবে। আর ২১০০ সালে বাংলাদেশ কেমন হবে তার পরিকল্পনা আমাদের আছে।’’ 

বক্তব্যের শুরুতে নৌকায় ভোট দিয়ে আওয়ামী লীগকে সেবা করার সুযোগ দেওয়ায় তিনি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জানান। তিনি বলেন, নৌকা মানেই উন্নয়ন। নৌকায় ভোট দেওয়ার কারণেই আজ গোটা দেশে উন্নয়নের ছোঁয়া লেগেছে।

প্রধানমন্ত্রী বলেন, দক্ষিণাঞ্চল আর অন্ধকারে থাকবে না। এ অঞ্চলে শুধু ঘরে ঘরে নয়, ব্যবসা ও শিল্প কারখানায় বিদ্যুৎ পৌঁছে দিতে বর্তমান সরকার কাজ করছে। পায়রায় ১৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্র নির্মাণ করা হচ্ছে। পাশাপাশি এটিকে আরো ৩০ হাজার মেগাওয়াট তাপবিদ্যুৎ উৎপাদনে উন্নতি করার প্রক্রিয়া রয়েছে। সঙ্গে দক্ষিণাঞ্চলের যে কোনো একটি দ্বীপে পারমাণবিক বিদ্যুৎকেন্দ্র স্থাপনের উদ্যোগ সরকার হাতে নিয়েছে। তাই দক্ষিণাঞ্চলে আর বিদ্যুতের সমস্যা থাকবে না।

জনসভায় বক্তব্য রাখেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের, বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহম্মেদ, শিল্পমন্ত্রী আলহাজ্ব আমির হোসেন আমু, কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী প্রমুখ।

উপস্থিত ছিলেন নৌপরিবহনমন্ত্রী শাহজাহান খান, সংসদ সদস্য আলহাজ্ব আবুল হাসনাত আবদুল্লাহ, বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ, স্থানীয় সংসদ সদস্য ধীরেন্দ্র নার্থ সম্ভু, মাহাবুবুর রহমান তালুকদার, তালুকদার মো. ইউনুস, জেবুন্নেছা আফরোজসহ কেন্দ্রীয় ও স্থানীয় আওয়ামী লীগের নেতারা।

এর আগে বরগুনার তালতলীর ২১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার দুপুর দেড়টায় তিনি পটুয়াখালীর পায়রায় নির্মাণাধীন ১৩২০ মেগাওয়াট তাপবিদ্যুৎ কেন্দ্র পরিদর্শন করেন। পরে উপজেলার ধানখালী ইউনিয়নের লোন্দাগ্রামে ক্ষতিগ্রস্ত পরিবারগুলোর জন্য তৈরি ‘স্বপ্নের ঠিকানা’ নামে পুনর্বাসন পল্লীর উদ্বোধনকালে প্রধানমন্ত্রী ওই ২১ প্রকল্পের ভিত্তিপ্রস্তর ও ফলক উম্মোচন করেন।

সেখানে সুধী সমাবেশে বক্তব্য রাখেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।



রাইজিংবিডি/বরিশাল/২৭ অক্টোবর ২০১৮/জে. খান স্বপন/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়