ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পকেটমেরেই বিলাসবহুল জীবনযাপন

নিউজ ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪১, ২৫ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পকেটমেরেই বিলাসবহুল জীবনযাপন

যে ফ্ল্যাটে তিনি থাকেন সেটির মাসিক ভাড়া ৩৩ হাজার টাকা। ৩৩ বছরের পকেটমার থানেদার সিং কুশভের জীবনযাপনে চমকে যাওয়ার মতো আরো অনেক কিছুই রয়েছে।

স্রেফ পকেটমেরেই সে দুই ছেলে-মেয়েকে আন্তর্জাতিক স্কুলে পড়াশোনা শেখায়। যার জন্য তাকে বছরে মাথাপিছু প্রায় দুই লাখ টাকা খরচ করতে হয়। কিন্তু কথায় রয়েছে, চুরি বিদ্যা মহা বিদ্যা যদি না পড়ো ধরা! কুশভেরও তাই শেষরক্ষা হল না।

শেষমেশ পুলিশের জালে হায়দরাবাদের এই পকেটমার। এর আগেও অবশ্য একবার ধরা পড়েছে সে। সেবারও সাজা পেয়েছিল। কিন্তু কুশভ শোধরায়নি। জেল থেকে ছাড়া পেয়েই ফের একই পেশায় নেমে পড়েন।

আগেরবার গ্রেফতার হওয়ার পর পুনের ইয়েরওয়াড়া জেলে ছিল কুশভ। জেলে তার সঙ্গে ছিল মুম্বাই হামলার সঙ্গে যুক্ত পাকিস্তানি জঙ্গি আজমল কাশভ। পকেটমারিতে তার প্রায় ১৫ বছরের কেরিয়ার।

পুলিশ জানিয়েছে, এখনও পর্যন্ত প্রায় ৪০০টি পকেটমারির মামলায় নাম রয়েছে তার। প্রায় দুই কোটি টাকা হাতিয়েছে সে। হায়দরাবাদের চন্দানগরে পরিবারসহ কুশভ যে ফ্ল্যাটে থাকেন  সেটির ভাড়া ৩৩ হাজার টাকা।

সেকেন্দরাবাদ স্টেশন থেকে কুশভকে গ্রেফতার করে জিআরপি। তার কাছ থেকে ১৩ লাখ টাকা নগদ উদ্ধার হয়েছে। এছাড়া ২৭ লাখ টাকার গয়নাও বাজেয়াপ্ত করেছে পুলিশ।

পুলিশ জানিয়েছে, দূরপাল্লার ট্রেনেও মূলত অপারেশন চালাত সে। মাসে অন্তত আটটি পকেটমারির ঘটনা ঘটাত কুশভ।

সূত্র: আনন্দবাজার


ঢাকা/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়