ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পদ্মা সেতু নিয়ে চক্রান্তকারীদের শাস্তি দাবি

হাসিবুল ইসলাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৩৭, ১৫ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পদ্মা সেতু নিয়ে চক্রান্তকারীদের শাস্তি দাবি

নিজস্ব প্রতিবেদক :  পদ্মা সেতু প্রকল্পে বিশ্ব ব্যাংকের অর্থায়ন বন্ধে দেশি-বিদেশি কুচক্রী মহল জড়িত ছিল উল্লেখ করে এ ধরনের চক্রান্ত রোধে দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছেন ন্যাশনাল পিপলস পার্টির (এনপিপি) চেয়ারম্যান  শেখ শওকত হোসেন নিলু।

বুধবার দুপুরে জতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে অংশ নিয়ে এ দাবি জানান তিনি। এনডিএফ  এ  মানববন্ধনের আয়োজন করে।

শেখ শওকত হোসেন নিলু বলেন, একটি দেশি-বিদেশি কুচক্রী মহল বাংলাদেশের দক্ষিণ-পশ্চিমাঞ্চলের সবচেয়ে বড় উন্নয়ন প্রকল্প পদ্মা সেতুর বাস্তবায়ন হোক তা চায়নি। সেজন্য বিশ্ব ব্যাংকের তৎকালীন প্রেসিডেন্ট মেয়াদ শেষ হওয়ার মাত্র ২৪ ঘণ্টা আগে ব্যাংকের কার্যকরী পরিষদের কোনো অনুমোদন ছাড়াই দুর্নীতির অভিযোগ এনে পদ্মা সেতু প্রকল্পে অর্থায়ন বাতিল করেন।

তিনি দাবি করে বলেন, পদ্মা সেতু প্রকল্পে বিশ্ব ব্যাংকের অর্থায়ন মুখ্য ছিল না, মুখ্য ছিল বাংলাদেশের মর্যাদা ক্ষুণ্ণ ও বাংলাদেশকে একটি দুর্নীতিগ্রস্ত দেশ হিসেবে বিশ্ববাসীর কাছে প্রতিষ্ঠা করা।

তিনি আরো বলেন, কানাডার আদালতসহ সব জায়গায় প্রমাণিত হয়েছে, ওই প্রকল্পে কোনো দুর্নীতি করার সুযোগই ছিল না। কারণ, তখন পদ্মা সেতুর কাজ শুরু হয়নি এবং কোনো অর্থও ছাড় দেওয়া হয়নি। তাই আমি এই সমস্ত কুচক্রীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি।

মানববন্ধনে উপস্থিত ছিলেন এনপিপির যুগ্ম মহাসচিব সৈয়দ মাহমুদুল হক আক্কাস, তৃণমূল ন্যাপের চেয়ারপারসন পারভীন নাসের খান ভাসানী ও কো-চেয়ারম্যান হামিদুর রেজা খান পরশ ভাসানী, যুগ্ম মহাসচিব জাফর সেলিম, জাতীয় স্বাধীনতা পার্টির চেয়ারম্যান মোয়াজ্জেম হোসেন খান মজলিস প্রমুখ।

 

 

 

রাইজিংবিডি/ ঢাকা/১৫ ফেব্রুয়ারি ২০১৭/হাসিবুল/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়