ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পাকুন্দিয়ায় শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথ

রুমন চক্রবর্তী || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২৭, ১৯ সেপ্টেম্বর ২০১৮   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাকুন্দিয়ায় শিক্ষার্থীদের মাদকবিরোধী শপথ

কিশোরগঞ্জ প্রতিনিধি : কিশোরগঞ্জের পাকুন্দিয়া উপজেলায় ধূমপান, মাদকবিরোধী ও ট্রাফিক আইন মেনে চলার লক্ষ্যে শিক্ষার্থীদের শপথ গ্রহণ অনুষ্ঠিত হয়েছে। বুধবার দুপুরে পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয় মাঠে প্রায় দুই হাজার শিক্ষার্থী শপথ গ্রহণে অংশ নেয়।

জেলা বঙ্গবন্ধু ফাউন্ডেশনের সহযোগিতায় বেসরকারি স্বেচ্ছাসেবী সংগঠন পিপুল ডেভেলাপমেন্ট প্রসেস (পিডিপি) আয়োজিত অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ করান কিশোরগঞ্জ জেলার অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শফিকুল ইসলাম।

এ উপলক্ষে শিক্ষার্থীদের শপথ বাক্য পাঠ শেষে বিদ্যালয় হলরুমে পাকুন্দিয়া সরকারি উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. আফছর উদ্দিন আহম্মদ মানিকের সভাপতিত্বে  আলোচনা সভার আয়োজন করা হয়। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন কিশোরগঞ্জ বিআরটিএ’র সহকারী পরিচালক মো. শফিকুল আলম সরকার, পাকুন্দিয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. আজহারুল ইসলাম সরকার ও পরিদর্শক (তদন্ত) মো. মালেক খসরু খান।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত পুলিশ সুপার (অপরাধ) মো. শফিকুল ইসলাম বলেন, বর্তমান সরকার সন্ত্রাস, মাদক ও জঙ্গিবাদের বিরুদ্ধে জিরো টলারেন্সে কাজ করছে। যদি কোনো স্থানে মাদক ক্রয়-বিক্রয় হয় তা স্থানীয় পুলিশ প্রশাসনকে অবহিত করার জন্য তিনি শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান। সেই ক্ষেত্রে তথ্যদাতার বিষয় গোপন রাখা হবে বলে তিনি আশ্বাস দেন।

নিরাপদ সড়কের জন্য তিনি ট্রাফিক আইন সম্পর্কে শিক্ষার্থীদের অবহিত করেন এবং নিজ নিজ জায়গা থেকে তা মেনে চলার জন্য উপদেশ দেন।

এ সময় শিক্ষার্থীরা পাকুন্দিয়া-কিশোরগঞ্জ রাস্তায় বিদ্যালয় ও কলেজের সামনে পাঁচটি স্পিডব্রেকার স্থাপনের জন্য প্রধান অতিথিকে অনুরোধ করেন। অনুরোধের প্রেক্ষিতে প্রধান অতিথি বিষয়টি সংশ্লিষ্ট কর্তৃপক্ষ অবহিত করে দ্রুত তা বাস্তবায়নের আশ্বাস দেন।



রাইজিংবিডি/কিশোরগঞ্জ/১৯ সেপ্টেম্বর ২০১৮/রুমন চক্রবর্তী/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়