ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

পাটকল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান ওয়ার্কার্স পার্টির

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৭, ৩ জুলাই ২০২০   আপডেট: ১০:৩৯, ২৫ আগস্ট ২০২০
পাটকল বন্ধের সিদ্ধান্ত থেকে সরে আসার আহ্বান ওয়ার্কার্স পার্টির

রাষ্ট্রায়ত্ত পাটকল বন্ধের সিদ্ধান্তকে মুক্তিযুদ্ধের চেতনার পরিপন্থী, দায়িত্বহীন ও আত্মঘাতী হিসেবে উল্লেখ করে এই সিদ্ধান্ত থেকে সরে আসতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছে বাংলাদেশের বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

শুক্রবার (৩ জুলাই) বিপ্লবী ওয়ার্কার্স পার্টির সাধারণ সম্পাদক সাইফুল হক এক বিবৃতিতে এ আহ্বান জানান।

তিনি বলেন, পাটকলের অব্যবস্থাপনা, চুরি, দুর্নীতি ও অনিয়মের জন্য বন্ধের সিদ্ধান্ত হতে পারে না।  মাথা ব্যাথার জন্য মাথা কেটে ফেলা কোনও সমাধান হতে পারে না।  এ সিদ্ধান্ত শুধু অমানবিক নয়, আত্মঘাতীও।  দুর্নীতি ও অব্যবস্থাপনাকে প্রশ্রয় দিয়ে এবং পাটকলের আধুনিকায়ন না করে আজ যেভাবে লোকসান দেখানো হচ্ছে, এর দায়—দায়িত্ব সরকারকে নিতে হবে।

‘স্থায়ী-অস্থায়ী মিলে প্রায় ৫০ হাজার শ্রমিক এসব কারখানার সাথে যুক্ত।  মহামারির একটা ভয়াবহ দুর্যোগে জনগণের প্রতি দায়বদ্ধ কোনও সরকার অর্ধলক্ষ শ্রমিককে এভাবে বেকার করে দিতে পারে না। মহামারিকালে শ্রমিকের কর্মসংস্থানের অধিকার কেড়ে নেওয়ার অধিকার কারও নেই।  এটা সরকারের নিষ্ঠুর ও অমানবিক আচরণের বহিঃপ্রকাশ’, বলেন সাইফুল হক।

তিনি বলেন, যে যুক্তিতে বিএনপি-জামায়াত জোট সরকার আদমজি পাটকল বন্ধ করে দিয়েছিলো, এখন আওয়ামী লীগ সরকারও একই যুক্তি হাজির করে বিএনপি-জামায়াত সরকারকেই অনুসরণ করছে।


নঈমুদ্দীন/সাইফ

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়