ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাটকল শ্রমিকদের আন্দোলন স্থগিত

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৯:২০, ১৪ ডিসেম্বর ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাটকল শ্রমিকদের আন্দোলন স্থগিত

তিন দিনের জন্য আন্দোলন স্থগিত করেছেন রাজশাহী পাটকলের শ্রমিকরা।

শনিবার সকাল ১০টা থেকে তারা কাজে যোগ দিয়েছেন। দীর্ঘদিন ধরেই অবসরপ্রাপ্ত শ্রমিক-কর্মচারীদের পিএফ গ্রাচ্যুইটির টাকাসহ ১১ দফা দাবি জানিয়ে আসছেন রাজশাহী ও খুলনার পাটকলের শ্রমিক-কর্মচারীরা।

এ নিয়ে গত মঙ্গলবার শ্রমিক নেতারা ঢাকায় ঊর্ধ্বতন কর্তৃপক্ষের সঙ্গে আলোচনায় বসেন। কিন্তু আলোচনা ফলপ্রসূ না হওয়ায় গেল মঙ্গলবার থেকে তারা পাটকলের সামনে আমরণ অনশন শুরু করেন। এতে অসুস্থ হয়ে পড়েন অনেকে।

এ অবস্থায় চারদিন পর আবার আলোচনায় বসার কথায় তারা তিনদিনের জন্য আন্দোলন স্থগিত করেছেন। রাজশাহী পাটকলের সিবিএ-নন সিবিএ সংগ্রাম পরিষদের সভাপতি জিল্লুর রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, শুক্রবার রাত ৮টার দিকে তাদের আলোচনার প্রস্তাব দেয়া হয়। এরপর রাত ৩টায় আন্দোলন স্থগিত করার সিদ্ধান্ত নেয়া হয়। শনিবার সকাল ৭টায় শ্রমিকরা অনশন ভাঙেন। এরপর সকাল ১০টা থেকে তারা কাজে যোগ দেন।

জিল্লুর রহমান জানান, রাজশাহী পাটকলে প্রায় এক হাজার কর্মচারী -শ্রমিক রয়েছেন। কর্মচারীদের তিন মাসের ও শ্রমিকদের ১১ সপ্তাহের বেতন বকেয়া রয়েছে। বেতন-ভাতা না পেয়ে তারা মানবেতর জীবনযাপন করছেন। খুলনার শ্রমিকদেরও একই অবস্থা। রোববার ঢাকায় তাদের কর্তৃপক্ষের সঙ্গে আলোচনা হবে। সেখানে আলোচনা ফলপ্রসূ না হলে মঙ্গলবার থেকে আবার আন্দোলন শুরু হবে।

 

রাজশাহী/তানজিমুল/বুলাকী

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়