ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

পাহাড় ধসে রুমা ও থানচির সড়ক যোগাযোগ বন্ধ

বাসু দাস || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৪৩, ৮ জুলাই ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পাহাড় ধসে রুমা ও থানচির সড়ক যোগাযোগ বন্ধ

ধসে যাওয়া এলাকা পরিদর্শনে জেলা প্রশাসক দাউদুল ইসলাম

বান্দরবান সংবাদদাতা : কয়েক দিনের টানা বর্ষণের কারণে বান্দরবানের নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে। এ ছাড়া চিম্বুক সড়কের নয় মাইল এলাকায় পাহাড় ধসে জেলা শহরের সঙ্গে রুমা ও থানচি উপজেলার সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে গেছে।

স্থানীয় সূত্রে জানা গেছে, সোমবার সকালে প্রবল বর্ষণের সময় ওই এলাকায় সড়কের ওপর পাহাড় ধসে পড়লে যোগাযোগ বন্ধ হয়ে যায়। এ সড়কে চলাচলকারী লোকজন দুর্ভোগে পড়েছে।

ভারি বর্ষণের কারণে বান্দরবানে পাহাড়ে ঝুঁকিপূর্ণ স্থানে বসবাস করা জনগণকে নিরাপদ স্থানে সরে আসার জন্য জেলা-উপজেলায় মাইকিং করা হয়েছে। জেলার সাতটি উপজেলায় ১২৬টি আশ্রয়কেন্দ্র খোলা হয়েছে।

জেলা সদরের ইসলামপুর, কালাঘাটা, বালাঘাটা, লাঙ্গীপাড়া, বড়ুয়ার টেক, হাফেজ ঘোনাসহ বিভিন্ন পাহাড়ের পাদদেশে অবস্থানরত বাসিন্দারা বেশি ঝুঁকিতে রয়েছে।

বান্দরবানের জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম বলেন, পাহাড়ের পাদদেশে বসবাসকারীদের সরিয়ে আনতে তাদের অভিযান অব্যাহত রয়েছে।

বান্দরবান জেলায় গত চার দিন টানা বৃষ্টি অব্যাহত রয়েছে। আজ সকাল থেকেও বৃষ্টি অব্যাহত রয়েছে। জেলার সাঙ্গু ও মাতামুহুরী নদীর পানি বৃদ্ধি পেয়েছে। লামা উপজেলার পৌর এলাকাসহ জেলার নিম্নাঞ্চল প্লাবিত হয়েছে।


রাইজিংবিডি/বান্দরবান/৮ জুলাই ২০১৯/এস বাসু দাশ/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়