ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

পায়ে হেঁটে দেশভ্রমণ শেষ করলেন নাসিম

নজরুল মৃধা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৫৬, ৭ ফেব্রুয়ারি ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পায়ে হেঁটে দেশভ্রমণ শেষ করলেন নাসিম

নিজস্ব প্রতিবেদক, রংপুর : ‘আজকের শিশু আগামী দিনের ভবিষৎ’, ‘আর নয় শিশু শ্রম, এবার চাই শিক্ষা’ ও ‘মাদককে না বলি, ইভটিজিং বন্ধ করি’ স্লোগান নিয়ে পায়ে হেঁটে বাংলাদেশের ৬৪ জেলা সফলভাবে ভ্রমণ শেষ করেছেন তরুণ শিক্ষার্থী রোভার স্কাউট নাসিম তালুকদার।

মঙ্গলবার দুপুরে দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানের জিরো পয়েন্টে এসে যাত্রা শেষ করেন নাসিম।

নাসিম বলেন, তিনি প্রতিদিন গড়ে ৩৫-৪০ কিলোমিটার রাস্তা হেঁটেছেন। পায়ে হেঁটে দেশভ্রমণ করতে সময় লেগেছে ১০৮ দিন। নির্ধারিত সময়ের ২২ দিন আগেই ভ্রমণ শেষ করতে পেরেছেন। তার জীবনের এখন পর্যন্ত সবচেয়ে বড় সফলতা এটি।

‘চলার পথে মানুষের কাছে যে সহযোগিতা আমি আশা করেছিলাম, তার চেয়ে অনেক বেশি সহযোগিতা পেয়েছি। এ জন্য আমি সবার কাছে কৃতজ্ঞ।’ 

নাসিম তালুকদার জানান, ২০০৬ সালের আন্তর্জাতিক শ্রম সংস্থার হিসাব অনুযায়ী দেশে প্রায় ৭৪ লাখ শিশু শ্রমবাজারের বিভিন্ন কর্মস্থলে নিয়োজিত। এদের মধ্যে ১৩ লাখ শিশু অধিক ঝুঁকিপূর্ণ কাজে রয়েছে বলে জানা গেছে।

দিনাজপুর প্রেসক্লাবে উপস্থিত হলে সেখানে প্রেসক্লাবের সভাপতি চিত্ত ঘোষ ও সাধারণ সম্পাদক গোলাম নবী দুলাল ফুল দিয়ে শুভেচ্ছা জানান নাসিম তালুকদারকে।

দিনাজপুর গোর-এ শহীদ বড় ময়দানের জিরোপয়েন্টে নাসিম তালুকদারকে স্বাগত জানান দিনাজপুর পৌরসভার কাউন্সিলর আবু তৈয়ব আলী দুলাল, মুক্তিযোদ্ধা আনোয়ারুল কাদির জুয়েলসহ বিভিন্ন মিডিয়ার সাংবাদিকরা।

দিনাজপুর জিরোপয়েন্ট থেকে রোভার স্কাউট নাসিম তালুকদার গত ২২ অক্টোবর পায়ে হেঁটে দেশভ্রমণে বের হন। আজ মঙ্গলবার দুপুর পৌনে ১টায় দিনাজপুর জিরোপয়েন্টে এসে যাত্রা শেষ করেন।

দিনাজপুর কেবিএম কলেজ থেকে সদ্য এইচএসসি পাস করা শিক্ষার্থী মো. নাসিম তালুকদার এক ভাই ও দুই বোনের মধ্যে বড়। মা নাসিমা খানম বাকপ্রতিবন্ধী। পেশায় গৃহিণী। বাবা হারুনুর রশিদ বাচ্চু পেশায় কৃষক।


রাইজিংবিডি/রংপুর/৭ ফেব্রুয়ারি ২০১৭/নজরুল মৃধা/রিশিত/বকুল

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়