ঢাকা     বৃহস্পতিবার   ২৫ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১২ ১৪৩১

পুলিশ-চিকিৎসকসহ ১০ জনের সাক্ষ্যগ্রহণ

মামুন খান || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৩৮, ২০ আগস্ট ২০১৯   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
পুলিশ-চিকিৎসকসহ ১০ জনের সাক্ষ্যগ্রহণ

নিজস্ব প্রতিবেদক : রাজধানীর গুলশানের হলি আর্টিজান রেস্টুরেন্ট অ্যান্ড বেকারিতে জঙ্গি হামলার মামলায় পুলিশ-চিকিৎসকসহ ১০ জনের সাক্ষ্য গ্রহণ করেছেন ট্রাইব্যুনাল।

সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনালের বিচারক মো. মজিবুর রহমান মঙ্গলবার সাক্ষীদের সাক্ষ্য গ্রহণ করেন।

সাক্ষীরা হলেন-ইউনাইটেড হসপিটালের চিকিৎসক ডা. মাসুম বিল্লাহ, ডা. আমিনুল হাসান, ডা. এরসাদুল্লাহ, ডা. একে এম আব্দুল্লাহ মাসুদ, সিআইডির ফরেনসিক বিভাগের এসপি আবু তাহের ফারুকী, এডিশনাল এসপি মো. সাত্তার আলী, পুলিশ পরিদর্শক মো. জামাল উদ্দিন ও শেখ নজরুল ইসলাম, সিআইডির সহকারী ডিএনএ এনালাইসিস বিভাগের নুসরাত ইয়াসমিন ও সাইবার ফরেনসিক বিভাগের পুলিশ পরিদর্শক মাসুদ সিদ্দিকী।

তাদের সাক্ষ্য গ্রহণ শেষে আদালত আগামী ২৭ আগস্ট পরবর্তী সাক্ষ্যগ্রহণের তারিখ ধার্য করেন।

এ নিয়ে মামলায় ৯৭ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে।

সাক্ষ্যগ্রহণকালে আসামি মামুনুর রশীদ ওরফে রিপন, শফিকুল ইসলাম ওরফে খালেদ, হামলার মূল সমন্বয়ক বাংলাদেশি বংশোদ্ভূত কানাডার নাগরিক তামিম চৌধুরীর সহযোগী আসলাম হোসেন ওরফে রাশেদ ওরফে আবু জাররা ওরফে র‌্যাশ, ঘটনায় অস্ত্র ও বিস্ফোরক সরবরাহকারী নব্য জেএমবি নেতা হাদিসুর রহমান সাগর, নব্য জেএমবির অস্ত্র ও বিস্ফোরক শাখার প্রধান মিজানুর রহমান ওরফে বড় মিজান, জঙ্গি রাকিবুল হাসান রিগ্যান, জাহাঙ্গীর আলম ওরফে রাজীব ওরফে রাজীব গান্ধী ও হামলার অন্যতম পরিকল্পনাকারী আব্দুস সবুর খান (হাসান) ওরফে সোহেল মাহফুজকে কারাগার থেকে ট্রাইব্যুনালে হাজির করা হয়।

২০১৬ সালের ১ জুলাই রাত পৌনে ৯টার দিকে কূটনৈতিক এলাকা গুলশানের হলি আর্টিজান রেস্তোরাঁয় অস্ত্রধারী সন্ত্রাসীরা হামলা করে এবং দেশি-বিদেশি নাগরিকদের জিম্মি করে। এ সময় অভিযান চালাতে গিয়ে জঙ্গিদের গ্রেনেড হামলায় গোয়েন্দা পুলিশের (ডিবি) সহকারী কমিশনার রবিউল ইসলাম ও বনানী থানার অফিসার ইনচার্জ (ওসি) সালাউদ্দিন খান নিহত হন। সন্ত্রাসীরা রাতের বিভিন্ন সময়ে জিম্মি অবস্থায় থাকা তিন বাংলাদেশিসহ ২০ জনকে হত্যা করে।

 

রাইজিংবিডি/ঢাকা/২০আগস্ট ২০১৯/মামুন খান/নবীন হোসেন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়