ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের বার্ষিক সভা রোববার

আশিক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৭:৫০, ১০ জুন ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের বার্ষিক সভা রোববার

অর্থনৈতিক প্রতিবেদক : পুঁজিবাজারের তালিকাভুক্ত বিমা খাতের কোম্পানি প্যারামাউন্ট ইন্স্যুরেন্স লিমিটেডের পরিচালনা বোর্ড সভা আগামীকাল রোববার সকাল ১০টায় অনুষ্ঠিত হবে।

রাজধানীর গুলশানে অবস্থিত স্পেক্ট্রা কনভেনশন সেন্টারে অনুষ্ঠিত হবে এজিএমটি।

ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) সূত্র জানায়, ৩১ ডিসেম্বর ২০১৬ সমাপ্ত হিসাব বছরের নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন, লভ্যাংশ ও অন্যান্য এজেন্ডা অনুমোদন করা হবে। এ জন্য ২২ মে রেকর্ড ডেট সম্পন্ন করে কোম্পানিটি।

২০১৬ হিসাব বছরের জন্য ২ শতাংশ নগদ ও ৮ শতাংশ স্টক লভ্যাংশ সুপারিশ করেছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের পরিচালনা পর্ষদ। এ হিসাব বছরে প্রতিষ্ঠানটির শেয়ারপ্রতি আয় (ইপিএস) হয়েছে ১ টাকা ৬ পয়সা, আগের বছর যা ছিল ১ টাকা ৩৪ পয়সা (বোনাস শেয়ার সমন্বয়ের পর)। ৩১ ডিসেম্বর এর শেয়ারপ্রতি নিট সম্পদমূল্য (এনএভিপিএস) দাঁড়ায় ১৪ টাকা ৮ পয়সায়।

এদিকে চলতি হিসাব বছরের প্রথম প্রান্তিকে (জানুয়ারি-মার্চ) ১৯ পয়সা ইপিএস দেখিয়েছে প্যারামাউন্ট ইন্স্যুরেন্স। আগের বছর একই সময়েও যা ছিল ১৯ পয়সা। ৩১ মার্চ এর এনএভিপিএস দাঁড়ায় ১৪ টাকা ২৭ পয়সায়।

সর্বশেষ নিরীক্ষিত আর্থিক প্রতিবেদন ও হালনাগাদ অন্যান্য তথ্যের ভিত্তিতে আলফা ক্রেডিট রেটিং লিমিটেড (আলফা রেটিং) আনুসারে দীর্ঘমেয়াদে প্যারামাউন্ট ইন্স্যুরেন্সের ঋণমান ‘এ’ ও স্বল্পমেয়াদে ‘এআর-টু’।

কোম্পানির অনুমোদিত মূলধন ৬০ কোটি ও পরিশোধিত মূলধন ২৬ কোটি ৬৩ লাখ ৪০ হাজার টাকা। রিজার্ভের পরিমাণ ৮ কোটি ৩ লাখ টাকা। কোম্পানিটির মোট শেয়ার সংখ্যা ২ কোটি ৬৬ লাখ ৩৩ হাজার ৮০৮। এর মধ্যে উদ্যোক্তা পরিচালক ৪২ দশমিক ৭৮ শতাংশ, প্রাতিষ্ঠানিক বিনিয়োগকারী ২৩ দশমিক ৩৬ ও সাধারণ বিনিয়োগকারীদের হাতে রয়েছে বাকি ৩৩ দশমিক ৮৬ শতাংশ শেয়ার।

প্রসঙ্গত, কোম্পানিটি ২০০৭ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হয়।



রাইজিংবিডি/ঢাকা/১০ জুন ২০১৭/আশিক/এসএন

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়