ঢাকা     মঙ্গলবার   ১৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৩ ১৪৩১

প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হবে : শিল্পমন্ত্রী

অলোক সাহা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১০:৪৩, ৯ এপ্রিল ২০১৭   আপডেট: ০৫:২২, ৩১ আগস্ট ২০২০
প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হবে : শিল্পমন্ত্রী

ঝালকাঠি প্রতিনিধি : ‘একটি বাড়ি একটি খামার প্রকল্পের মধ্য দিয়ে গ্রামের প্রতিটি বাড়ির মানুষ উপকৃত হবে। পর্যায়ক্রমে এ দেশে গ্রাম অঞ্চলের সব পরিবারকে  এই প্রকল্পের আওতায় আনা হবে।এতে করে গ্রামাঞ্চলের প্রতিটি মানুষের ভাগ্যের উন্নয়ন হবে।’

রোববার দুপুরে ঝালকাঠি সদর উপজেলার শেখেরহাট ইউনিয়নে উপকারভোগীদের নিয়ে আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে শিল্পমন্ত্রী আমির হোসেন আমু এসব কথা বলেন।

মন্ত্রী বলেন, একটি বাড়ি একটি খামার প্রকল্পের জন্য সরকার আদালা একটি ব্যাংক করার চিন্তা করছে। এর ফলে আপনারা বিভিন্ন প্রকল্প গ্রহণ করে আপনাদের ভাগ্যের উন্নয়ন করতে পারবেন।

এদেশের শতকরা ৮০ ভাগ লোক গ্রামে বসবাস করেন। সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা থাকা সত্ত্বেও এই সরকারের আমলে গ্রামের মানুষের মাথাপিছু  আয় বৃদ্ধি পেয়েছে। বিশ্ববাসী আজ অবাক দৃষ্টিতে তাকিয়ে বাংলাদেশের উন্নয়ন দেখছে। আর আমাদের কাছে পরামর্শ নিচ্ছে কিভাবে তাদের দেশের উন্নয়ন করা যায়।

জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ও ইউপি চেয়ারম্যান নুরুল আমিন খান সুরুজের সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যানের মধ্যে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদ চেয়ারম্যান সরদার মো. শাহ আলম, সাধারণ সম্পাদক খান সাইফুল্লাহ পনির, সাংগঠনিক সম্পাদক তরুণ কর্মকার, বিভাগীয় সমবায় অধিদপ্তরের যুগ্ম-নিবন্ধক মো. নুরুজ্জামান, একটি বাড়ি একটি খামার প্রকল্পের জেলা সমন্বয়কারী শ্যামা প্রসাদ দে প্রমুখ।



রাইজিংবিডি/ঝালকাঠি/ ৯ এপ্রিল ২০১৭/অলোক সাহা/রিশিত

রাইজিংবিডি.কম

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়